আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দুপুর নাগাদ চালু হবে উত্তর-দক্ষিণের ট্রেন

দুপুর নাগাদ চালু হবে উত্তর-দক্ষিণের ট্রেন

পৌলী নদীর ওপর ক্ষতিগ্রস্ত রেলসেতু

প্রতিচ্ছবি প্রতিবেদক:

টাঙ্গাইলের পৌলী নদীর ওপর রেলসেতুর প্রায় ২০ ফুট অংশের নির্মান কাজ অব্যাহত রয়েছে ।

রবিবার দুপুর ২টা নাগাদ সম্পূর্ণ কাজ শেষ হবে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ। বিকাল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী সিল্কসিটি ট্রেনটি প্রথম ওই রেল সেতুর উপর দিয়ে চলবে। এর মধ্যে দিয়েই ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, ধসে যাওয়া নিচের অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। বালুর বস্তা ও গ্র্যান্ডিংয়ের কাজ চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে দুপুরের মধ্যেই মেরামত সম্পন্ন হয়ে যাবে।

বন্যার কারণে টাঙ্গাইলের ঐ রেলপথের  সংযোগ সড়ক ধসে পড়ায় দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশন থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে পৌলী সেতুর ওপর রোববার সকাল ৬টার দিকে রেলসেতুর নিচ থেকে মাটি সরে যেতে দেখে স্থানীয়রা। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়। পরে স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্কসংকেত দেখান। এ সময় নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন স্থানীয় লোকজন।

এই পরিস্থিতিতে রোববার ঢাকা থেকে উত্তর ও দক্ষিণবঙ্গের সব ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছিল। এদিকে স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই রেলপথের কোল ঘেঁষে অবৈধভাবে বালু উত্তোলন করার কারণেই আজ এই অবস্থার সৃষ্টি হয়েছে।

এন এম / এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে