আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > ২১আগস্ট গ্রেনেড হামলা: নিহতদের শহীদ পরিবার ঘোষণার দাবি

২১আগস্ট গ্রেনেড হামলা: নিহতদের শহীদ পরিবার ঘোষণার দাবি

২১আগস্ট গ্রেনেড হামলা: নিহতদের শহীদ পরিবার ঘোষণার দাবি

প্রতিচ্ছবি চাঁদপুর প্রতিনিধি :

দীর্ঘ ১৩ বছরেও গ্রেনেড হামলা মামলার বিচার শেষ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিচার দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন নিহত আতিক উল্ল্যাহ ও আবদুল কুদ্দুছের স্বজনরা। সরকারের তরফ থেকে নিহতদের শহীদ পরিবার ঘোষণার দাবিও জানায় স্বজনরা।

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় নিহত হন চাঁদপুরের কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক নেতা চাঁদপুরের হাইমচরের আবদুল কদ্দুছ এবং মতলব উত্তরের পাঁচআনী গ্রামের আওয়ামীকর্মী আতিক উল্যাহ।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লোগ নেতা কুদ্দুছের বড় ভাই হুমায়ুন কবির পাটওয়ারী জানান, শুধু আমার ভাই নয় যারা এ ঘটনায় শহীদ হয়েছিলো তাদের স্মরণে অন্তত একটা স্মৃতিস্তম্ভ তৈরি করা হোক।

অপরদিকে মতলব উত্তর উপজেলার পাঁচআনী গ্রামের ছালামত সরকারের ছেলে আতিক উল্লাহর স্ত্রী লাইলী বেগম স্বামী ও চার সন্তান বাবার খুনিদের বিচার দাবি করেন।

দিনটি উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নানান কর্মসূচির আয়োজন করা হয় বলে জানিয়ে হাইমচর উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ্য সহ-সভাপতি মোঃ শাহজাহান বলেন, ‘যারা শেখ হাসিনাকে হত্যা করতে এ বর্বরচিত হামলা করেছে সে বিচার হতে এতো বিলম্ব তা জাতির জন্য লজ্জ্বার। আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি।’

রিয়াদ ফেরদৌস/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে