আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > প্রধানমন্ত্রী বন্যাদুর্গত দিনাজপুর-কুড়িগ্রাম যাচ্ছেন আজ

প্রধানমন্ত্রী বন্যাদুর্গত দিনাজপুর-কুড়িগ্রাম যাচ্ছেন আজ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে রবিবার (২০ আগস্ট) কুড়িগ্রাম সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর উপলক্ষে রাজারহাটের ছিনাই ইউনিয়নসহ কুড়িগ্রামে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 প্রধানমন্ত্রী প্রথমে দিনাজপুরে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন এবং দিনাজপুর জিলা স্কুল আশ্রয় কেন্দ্রে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

এরপর তিনি কুড়িগ্রাম জেলা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন এবং রাজারহাট উপজেলার পাঙ্গারানী লক্ষীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। ত্রাণ বিতরণ শেষে প্রধানমন্ত্রী রোববার বিকেলে ঢাকায় ফিরবেন।

কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. জাফর আলী বলেন, ‘কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বলেই শেখ হাসিনা বারবার ছুটে আসেন। আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর এ সফর সফল করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি।’

প্রসঙ্গত, দ্বিতীয় দফা বন্যায় দেশের উত্তরাঞ্চলের এ জেলার নয় উপজেলায় ৬২টি ইউনিয়নের পাঁচ লাখের বেশি মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে রোপা আমনসহ ৫০ হাজার হেক্টর জমির ফসল। বন্যায় ঘর-বাড়ি তলিয়ে থাকায় বাঁধ ও উঁচু রাস্তায় আশ্রয় নিয়েছেন পানিবন্দি মানুষ। পর্যাপ্ত ত্রাণ ও বিশুদ্ধ পানিসহ স্যানিটেশন সমস্যায় ভুগছেন বানভাসি মানুষ।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে