আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সন্তান জন্ম দেয়ার পর কেমন আছে দশ বছর বয়সী মেয়েটি!

সন্তান জন্ম দেয়ার পর কেমন আছে দশ বছর বয়সী মেয়েটি!

ধর্ষণের শিকার ভারতের দশ বছর বয়সী মেয়ে একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে, সে এবং তার শিশু সন্তান

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ধর্ষণের শিকার ভারতের দশ বছর বয়সী মেয়ে একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে, সে এবং তার শিশু সন্তান দুজনেই ভালো আছে। বিবিসিকে একথা জানিয়েছেন মেয়েটির চিকিৎসক।

অন্তসত্তা হওয়ার পর মেয়েটির গর্ভপাত করানোর জন্য অনুমতি চেয়েছিল পরিবার। কিন্তু আদালতে মা মেয়ে দুজনের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে সে আবেদন নাকচ করে দেয়।  গত বৃহস্পতিবার সিজারিয়ান সেকশনের মাধ্যমে মেয়েটির সন্তান ভূমিষ্ট হয় চন্ডীগড়ের এক হাসপাতালে। মেয়েটির চিকিৎসক ডাঃ ডাসারি হারিশ জানান, মেয়েটিকে অস্ত্রোপচার করার কথা ছিল সোমবার। কিন্তু রক্তচাপ বেড়ে যাওয়ায় তারা শুক্রবারেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

মেয়েটি যে একটি সন্তানের জন্ম দিয়েছে সেটি তাকে জানানো হয়নি। তাকে বলা হয়েছে, পেটের ভেতর বড় একটি পাথর ধরা পড়েছে। সেটি অপসারণের জন্য অস্ত্রোপচার করা হচ্ছে।

মেয়েটি অভিযোগ করেছিল, তাকে তার চাচা কয়েক মাস ধরে ধর্ষণ করেছে। এই লোকটিকে পুলিশ গ্রেফতার করেছে।

মেয়েটি যে গর্ভবর্তী হয়ে পড়েছে, তা ধরা পড়ে গত জুলাই মাসে। পেটে ব্যাথা হচ্ছে বলে সে তার বাবা-মাকে জানিয়েছিল। তখন তাতে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। মেয়েটি যে সন্তানের জন্ম দিয়েছে তার ওজন দুই দশমিক দুই কেজি।

মেয়েটি যে সন্তান জন্ম দিয়েছে, তার পরিবার সেটিকে নিতে চায়নি। তাই এই শিশুটিকে দত্তক দেয়া হবে। তার আগে পর্যন্ত একটি শিশু কল্যাণ কমিটি শিশুটির দেখাশোনা করবে।

ভারতে এই মেয়েটির ধর্ষণ, অন্তসত্ত্বা হওয়ার পর গর্ভপাতের আবেদন নিয়ে আদালতে আইনি লড়াই এবং সন্তান জন্ম দেয়ার এই ঘটনা ব্যাপক বিতর্ক সৃষ্টি করে।

সূত্র: বিবিসি বাংলা

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে