আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নির্বাচন কমিশনের রোডম্যাপ: জুলাই থেকে দলগুলোর সাথে সংলাপ

নির্বাচন কমিশনের রোডম্যাপ: জুলাই থেকে দলগুলোর সাথে সংলাপ

২৩ মে, ২০১৭

cec

প্রতিচ্ছবি প্রতিবেদক :

আগামী জাতীয় সংসদ নির্বাচনের খসড়া রোডম্যাপ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে মধ্য জুলাই থেকে নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন। সংলাপ চলবে নভেম্বর পর্যন্ত ।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের বৈঠক শেষে নির্বাচনের খসড়া রোডম্যাপ ঘোষণার কথা জানান প্রধান নির্বাচন কমিশনার মো. নুরুল হুদা।

বৈঠক শেষে সিইসি বলেন, খসড়া রোডম্যাপে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের বিষয়টি রাখা হয়নি। রাজনৈতিক দলগুলো না চাইলে ইভিএম ব্যবহার করা হবে না। তবে সংলাপে ইভিএমের বিষয়টি সামনে আসবে। তেব রাজনৈতিক দলগুলো দরকার মনে করলে ইভিএম থাকবে, না হলে নয়। সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে বলেও জানান সিইসি।

মঙ্গলবার বেলা ১১টা থেকে শুরু হয় বৈঠক। সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার। বিকেলে সভা শেষে জানানো হয় সভার বিস্তারিত। সিইসি বলেন, আগামি সংসদ নির্বাচন সামনে রেখে শুধু রাজনৈতিক দলই নয় সুশীল সমাজ, গণমাধ্যম, পর্যবেক্ষকসহ সংশ্লিষ্টদের সাথে সংলাপ হবে।

নিবন্ধিত দলগুলোসহ সংশ্লিষ্টদের সাথে সীমানা পুননির্ধারণ, আইন সংস্কার, ভোটার তালিকা হালনাগাদ, নতুন নিবন্ধন, ভোটকেন্দ্র, ইসির সক্ষমতা বাড়ানো ও সবার জন্যে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির বিষয় নিয়ে আলোচনা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে