আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নিরাপদে সৌদি যাবেন সব হজযাত্রী

নিরাপদে সৌদি যাবেন সব হজযাত্রী

নিরাপদে সৌদি যাবেন সব হজযাত্রী

প্রতিচ্ছবি প্রতিবেদক :

সকল হজযাত্রীকে নিরাপদে সৌদি আরব পাঠাতে পারবো বলে দাবি করেছেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন।

শুক্রবার দুপুরে রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, আগামী কালের মধ্যে সব হজযাত্রীর ভিসার আবেদন জমা হয়ে যাবে। আশা করছি সবার ভিসাও হয়ে যাবে। সবাইকে আমরা নিরাপদে সৌদি পাঠাতে পারবো।

বজলুল হক হারুণ বলেন, কিছু হজ এজেন্সির কারণে হজে এমন জটিলতা তৈরি হয়েছে। তাদেরকে মন্ত্রণালয় ক্ষমা করবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এর আগের এই ধরণের অভিযোগে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। প্রয়োজনে তাদের লাইসেন্স বাতিল করা হবে।

তিনি আরো বলেন,  হজের গাফিলতি তদারকি করার জন্য ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি হাই পাওয়ার কমিটি গঠন করা হয়েছে। আমরা জানতে পেরেছি কিছু এজেন্সি দায়ী। তাদেরকে কোন ভাবেই ছাড় দেয়া হবে না।

খোঁজ নিয়ে জানা গেছে, এখন পর্যন্ত ভিসা হয়েছে মোট ১ লাখ ২২ হাজার ৮৬১ জনের। হজের উদ্দেশ্যে সৌদি পৌছেছে ৭৫ হাজার ৯০৩ জন। ভিসার জন্য অাবেদন জমা হয়েছে ১ লাখ ২২ হাজার ৯৯৫ জন। এখনও ৪ হাজার ৩৩৭ হজযাত্রীর ভিসা হয়নি।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

এমএ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে