আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > কোচের তালিকার শীর্ষে জিদান

কোচের তালিকার শীর্ষে জিদান

কোচের তালিকার শীর্ষে জিদান

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

রিয়াল মদ্রিদের হয়ে দুর্দান্ত সময় কাটছে জিনেদিন জিদানের। ২০১৬ সালে মাদ্রিদের কোচের ভূমিকায় আসার পর থেকেই একের পর এক শিরোপা জিতে চলেছে স্প্যানিশ এই ক্লাবটি। গত বছরের লা লিগার শিরোপা জেতার পাশাপাশি জিদানের অধীনে চ্যাম্পিয়নস লিগের শিরোপাও জিতেছে মাদ্রিদ।

এর পুরস্কার হিসেবেই ফিফা থেকে প্রকাশিত ১২ জন সেরা কোচের তালিকার শীর্ষস্থানে এসেছে মাদ্রিদ কোচ জিদানের নাম।

রিয়ালের কোচিংয়ে আসার পর থেকে এই পর্যন্ত সাতটি শিরোপা জিতেছেন জিনেদিন জিদান। এর মধ্যে স্প্যানিশ সুপার কাপ ছাড়াও জিতেছেন উয়েফা সুপার কাপও। জিদান ছাড়াও সেরা কোচের দৌড়ে আছেন চেলসির কোচ এন্টোনিও কন্তে, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো ও জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি।

আগামী ২৩ অক্টোবর লন্ডনে ঘোষিত হবে ফিফা বর্ষসেরা কোচের নাম। এদিন ফিফা বর্ষসেরা ফুটবলারের পাশাপাশি ঘোষণা করা হবে বর্ষসেরা কোচের নাম।

ফিফায় প্রকাশিত বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকা:

মাসিমিলিয়ানো আলেগ্রি (জুভেন্টাস), কার্লো আনচেলত্তি (বায়ার্ন মিউনিখ), এন্টোনিও কন্টে (চেলসি), জিনেদিন জিদান (রিয়াল মাদ্রিদ), পেপ গার্দিওলা (ম্যানচেস্টার সিটি), লিওনার্দো জার্দিম (মোনাকো), জোয়াকিম লো (জার্মানী), হোসে মরিনহো (ম্যানচেস্টার ইউনাইটেড), মরিসিও পোচেত্তিনো (টটেনহ্যাম), দিয়েগো সিমিয়োনে (এ্যাথলেটিকো মাদ্রিদ) ও তিতে (ব্রাজিল)।

আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে