আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > শনিবারও জমা দেয়া যাবে হজ ভিসার আবেদন

শনিবারও জমা দেয়া যাবে হজ ভিসার আবেদন

শনিবারও হজ ভিসার আবেদন জমা নেবে সৌদি দূতাবাস

প্রতিচ্ছবি প্রতিবেদক :

শনিবারও হজের ভিসার আবেদন জমা নেবে সৌদি দূতাবাস। হজ ক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম প্রতিচ্ছবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, হজযাত্রীদের কথা বিবেচনা করে আমরা সৌদি দূতাবাসের কাছে ভিসা জমা দেয়ার সময় আগামী ২১ আগস্ট সোমবার পর্যন্ত বাড়ানোর আবেদন জানিয়েছি। সৌদি দূতাবাস থেকে এখনও আনুষ্ঠানিক ভাবে সময় বাড়ানোর কথা জানানো হয়নি। তবে শনিবারও তারা ভিসার আবেদন জমা নেবে বলে জানিয়েছে।

সাইফুল ইসলাম বলেন, যেহেতু আবেদনের সময় শেষ হওয়ার পর কাল শনিবারও আবেদন জমা নেবে। তাহলে তারা হয়তো আমাদের আবেদনে সাড়া দেবে।

এদিকে, সৌদি আরব সরকার চলতি বছর হজের ভিসা আবেদন জমা দেয়ার সময় বেধে দিয়েছিল গত ১৭ আগস্ট বৃহস্পতিবার পর্যন্ত। কিন্তু শেষ সময় পর্যন্ত প্রায় ৫ হাজার হজযাত্রীর ভিসার আবেদন জমা দেয়নি সংশ্লিষ্ট এজেন্সি।

বৃহস্পতিবার সৌদি দূতাবাসের কাছে হজ ভিসার আবেদনের সময়সীমা আরো তিন দিন বাড়ানোর আবেদন করেছে ধর্ম মন্ত্রণালয়।

প্রসঙ্গত, ভিসা জটিলতায় যাত্রী সংকটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স মোট ২৭টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে।এর মধ্যে ২১টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

এমএ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে