আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > অরুন্ধতীকে নিয়ে পরেশের বিতর্কিত টুইট

অরুন্ধতীকে নিয়ে পরেশের বিতর্কিত টুইট

২৩ মে ২০১৭

arundhoti-paresh

প্রতিচ্ছবি ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মন্তব্য করে ফের বিতর্কে জড়িয়েছেন বিজেপি সাংসদ ও অভিনেতা পরেশ রাওয়াল।

আমির খানের পর এবার তার কটাক্ষের শিকার বুকারজয়ী লেখিকা এবং সমাজকর্মী অরুন্ধতী রায়।

‘‘কাশ্মীরের পাথর ছোড়া যুবককে নয়, অরুন্ধতীকেই জিপে বেঁধে ঘোরানো উচিত’’ বলে বিতর্কিত টুইট করেন তিনি।

পরেশের এই টুইটের পর স্বাভাবিক ভাবেই ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই পরেশকে কটাক্ষ করে একের পর এক টুইট, রিটুইটে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়ার দেয়াল। রাওয়ালের বক্তব্যের নিন্দা করে টুইট করেছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহও। অনেকে অবশ্য দাঁড়িয়েছেন পরেশের বক্তব্যের পাশেও।

capture

উল্লেখ্য, গত মাসেই কাশ্মীরের বাদগাম জেলায় এক ব্যক্তিকে সেনার জিপের সামনে বেঁধে ঘোরানোর ঘটনা প্রকাশ্যে এসেছিল। ফেসবুকে ভাইরাল হয়েছিল সেই ভিডিও। সেখানে দেখা গিয়েছিল, এক কাশ্মীরি যুবককে সেনা বাহিনীর জিপের সামনে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রামে ঘোরানো হচ্ছে। ঘটনাটি প্রকাশ্যে আসার পর থেকেই নিন্দার ঢেউ ওঠে। সেনার অমানবিক আচরণের নিন্দা করেন বহু মানুষ।

image-28867
যদিও সেনার দাবি ছিল, পাথর ছোঁড়া রুখতেই মানব ঢাল হিসাবে ব্যবহার করা হয়েছে ওই যুবককে। যদিও পরে জানা গিয়েছিল, ওই যুবক আদৌ বিক্ষোভকারীদের মধ্যেই ছিলেন না। এমনকী ভোট বয়কটের ডাক উপেক্ষা করে তিনি ভোটও দিতে গিয়েছিলেন। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা-সহ অনেকেই বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছিলেন। সে সময় ঘটনাটির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন অরুন্ধতী রায়ও। এ বার অরুন্ধতীর সেই বক্তব্যকেই কটাক্ষ করে পরেশ রাওয়ালের টুইট, ‘‘যাঁরা সেনার উপর পাথর ছুড়ছে সেই বিক্ষোভকারীদের নয়, অরুন্ধতী রায়কেই জিপের সামনে বেঁধে ঘোরানো উচিত।’’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে