আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > যোগ্যতা হারিয়েছেন এস কে সিনহা: হাছান মাহমুদ

যোগ্যতা হারিয়েছেন এস কে সিনহা: হাছান মাহমুদ

যোগ্যতা হারিয়েছেন এস কে সিনহা: হাছান মাহমুদ

প্রতিচ্ছবি প্রতিবেদক :

ষোড়শ সং‌শোধনী বাতিল করে দেওয়া রা‌য়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপ‌তি সং‌বিধা‌নের ব্যত্যয় ঘ‌টিয়েছেন বলে মন্তব্য করে আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সস্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘এর মাধ্যমে সুরেন্দ্র কুমার সিনহা ‌প্রধান বিচারপ‌তি থাকার যোগ্যতা হা‌রি‌য়ে‌ছেন।’

বৃহস্প‌তিবার দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে বাংলা‌দেশ স্বাধীনতা প‌রিষদ আ‌য়ো‌জিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে এসব কথা বলেন হাছান মাহমুদ।

আওয়ামী লীগের এই নেতা ব‌লেন, দে‌শের সং‌বিধা‌নে লেখা আছে জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের নেতৃ‌ত্বে বাংলা‌দেশ স্বাধীনতা লাভ ক‌রে‌ছে। সুতরাং কোনো মামলার রা‌য়ের পর্য‌বেক্ষণে যখন এর ব্যত্যয় ঘ‌টে তখন সে‌টি সুস্পষ্ট ভা‌বে সং‌বিধান লঙ্ঘন ক‌রে। অর্থাৎ প্রধান বিচারপ‌তি ষোড়শ সং‌শোধনীর রা‌য়ের পর্য‌বেক্ষণে সং‌বিধান লঙ্ঘন ক‌রে‌ছেন।

‌কোনো বিচারপ‌তি যখন সং‌বিধান লঙ্ঘন ক‌রেন, শপথ ভঙ্গ ক‌রেন তখন তি‌নি বিচারপ‌তি থাকার যোগ্যতা হারান বলে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, মাননীয় প্রধ‌ান বিচারপ‌তি এখন বিচারপ‌তি থাকার যোগ্যতা হা‌রি‌য়ে‌ছেন।

‌বন্যার্ত‌দের সাহা‌য্যের আহ্বান জা‌নি‌য়ে আওয়ামী লীগের এই নেতা ব‌লেন, ‘বাংলা‌দে‌শে এখন এক‌টি বিপদ র‌য়ে‌ছে, সে‌টি হ‌চ্ছে বন্যা। আমি আমার দ‌লের প্রত্যেক নেতাকর্মীকে অনু‌রোধ কর‌বে, আহ্বান জানা‌বে বন্যার্ত মানু‌ষের পা‌শে দাঁড়া‌নোর জন্য। যাঁর যা সমার্থ্য র‌য়ে‌ছে সে‌টি নি‌য়ে বন্যার্ত মানু‌ষের পা‌শে দাঁড়িয়ে সহায়তা করুন।’

‌জিন্নাত আলী খান জিন্নার সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরো উপ‌স্থিত ছি‌লেন আওয়ামী লীগ নেতা এম এ ক‌রিম, রা‌শেদুল ইসলাম রা‌সেল, শাহাদাৎ হো‌সেন ট‌য়েল প্রমুখ।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে