আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > মা হল ধর্ষণের শিকার সেই ১০ বছরের শিশু

মা হল ধর্ষণের শিকার সেই ১০ বছরের শিশু

মা হল ধর্ষণের শিকার সেই ১০ বছরের শিশু

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

সন্তানের জন্ম দিলো ভারতে ধর্ষণের শিকার হয়ে গর্ভপাতের অনুমতি না পাওয়া ১০ বছর বয়সী সেই শিশুটি। বৃহস্পতিবার ভারতের চন্ডিগড়ের একটি হাসপাতালে তিনি সন্তান জন্ম দিয়েছেন। সদ্যজাত শিশু ও তার মায়ের অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে। খবর এনডিটিভি।

শিশুটির চিকিৎসায় গঠিত হাসপাতালের বিশেষ কমিটির চেয়ারম্যান ডা. দাসারি হারিশ বলেন, আজ বৃহস্পতিবার সকালে ছোট্ট ওই শিশুটি সন্তানের জন্ম হয়। সদ্যজাত শিশুর ওজন ২ দশমিক ২ কেজি এবং তাকে নিও নাটাল আইসিইউ’তে ভর্তি করা হয়েছে।
তিনি বলেন, ধর্ষিত শিশুটিকে নিয়ে উদ্বেগ থাকলেও তার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে এবং তাকে আলাদা কক্ষে রাখা হবে। সদ্যজাত শিশুটির ওজন সামান্য কম।

প্রসঙ্গত, ভারতের উত্তরাঞ্চলের চন্ডিগড়ের এই শিশু গর্ভবতী হয়ে পড়া ও তার গর্ভপাতের জন্য আদালতে আবেদন করা নিয়ে এর আগে ব্যাপক আলোচনা হয়। সন্তান জন্মদান ঝুঁকিপূর্ণ হতে পারে উল্লেখ করে তার গর্ভপাতের আবেদন করা হলেও সেই আবেদন প্রত্যাখ্যান করা হয়। ভারতীয় আইন অনুযায়ী, ২০ সপ্তাহের বেশি গর্ভবতী হলে গর্ভপাতের সুযোগ নেই।

গত ২৮ জুলাই ৩২ সপ্তাহের নিজের চাচার লাগাতার ধর্ষণের কারণে গর্ভবর্তী হয়ে পড়া এই শিশুর গর্ভপাতের অনুমতি চেয়ে করা এক পিটিশন প্রত্যাখ্যান করেন ভারতের সুপ্রিম কোর্ট। সেই সময় বলা হয়, সন্তান জন্মদানের কাছাকাছি রয়েছে সে। চিকিৎসকদের একটি প্যানেল আদালতকে পরামর্শ দিয়ে বলেছে যে, এই সময়ে গর্ভপাত করা হলে শিশুটির জীবন প্রচণ্ড হুমকির মুখে পড়বে। আদালতের ওই নির্দেশে হতাশ হয় শিশুটির পরিবার।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে