আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বিশ্বকাপের সহজ গ্রুপে টাইগার যুবারা

বিশ্বকাপের সহজ গ্রুপে টাইগার যুবারা

বিশ্বকাপের সহজ গ্রুপে টাইগার যুবারা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

আসন্ন আইসিসি ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘সি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড। এ আসরের প্রথম দিনেই মাঠের লড়াইয়ে নামবে টাইগার যুবারা।

নিউজিল্যান্ডে আগামী বছর ১২ জানুয়ারি (স্থানীয় সময় অনুসারে ১৩ জানুয়ারি) থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। প্রথমদিন তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। যার একটিতে বাংলাদেশ লড়বে নামিবিয়ার বিপক্ষে। নামিবিয়া এবং কানাডাকে হারানো বাংলাদেশের জন্য কঠিন হওয়ার কথা নয়। ম্যাচ দুটি জিতলে পরের ধাপে যাওয়া অনেকটা নিশ্চিত হয়ে যাবে। পরীক্ষায় ফেলতে পারে শুধু ইংলিশরা।

এবারও মোট চারটি গ্রুপে বিভক্ত হয়ে মাঠের লড়াইয়ে নামবে ১৬টি দল। বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ গ্রুপে মুখোমুখি হবে স্বাগতিক নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও কেনিয়ার। টুর্নামেন্টর উদ্বোধনী দিনে স্বাগতিকদের মুখোমুখি হয়ে শিরোপা ধরে রাখার লড়াই শুরু করবে ক্যারিবীয়রা।

icc-u19-wc-infographic

‘বি’ গ্রুপে জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনির সঙ্গে রয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। আর ‘ডি’ গ্রুপের চার দল পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুই দল জায়গা করে নেবে সুপার লিগে। অর্থাৎ সুপার লিগে প্রতিদ্বন্দ্বিতা করবে মোট আটটি দল।

প্রসঙ্গত, গত বছর ঘরের মাঠে আয়োজিত যুব বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিলেন মেহেদী হাসান মিরাজ-নাজমুল হাসান শান্তরা। সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারতে হয়েছিল তাদের।

সূত্র: আইসিসি

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে