আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > শুক্রবার শুরু ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

শুক্রবার শুরু ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

শুক্রবার শুরু ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

পবিত্র ঈদুল আজহায় ঘরমুখো যাত্রীদের জন্য শুক্রবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। আজ বৃহস্পতিবার রাজধানীর রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী মুজিবুল হক।

প্রচলিত নিয়মানুসারে এবারের ঈদেও ঘরমুখো যাত্রীদের জন্য ১০ দিন আগে থেকেই অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদ পূর্ব অগ্রিম টিকিট বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে।

মন্ত্রী জানান, আগামী ১৮ আগস্ট বিক্রি হবে ২৭ আগস্টের টিকিট। ক্রমান্বয়ে ১৯, ২০, ২১ ও ২২ আগস্টের যাত্রীরা যথাক্রমে ২৮, ২৯, ৩০ ও ৩১ আগস্টের টিকিট কাটতে পারবেন।

তিনি বলেন, ‘ঈদের সময় প্রতিদিন সারাদেশে প্রায় ২ লাখ ৬৫ হাজার যাত্রী পরিবহন করবে রেলওয়ে।… আমরা ১৩৮টি কোচ বাড়তি যোগ করেছি। এছাড়া ইঞ্জিনের সংখ্যা বাড়িয়েছি। আগে ঈদের তিন দিন আগে থেকে ঈদের বিশেষ ট্রেন চালাতাম। এবার ঈদের চার দিন আগে থেকে সাত জোড়া স্পেশাল ট্রেন দিচ্ছি, তা চলবে ঈদের পর সাত দিন পর্যন্ত।’

কবে কোন তারিখের টিকেট

  • ১৮ অগাস্ট বিক্রি হবে ২৭ আগস্টের টিকেট
  •  ১৯ অগাস্ট বিক্রি হবে ২৮ আগস্টের টিকেট
  • ২০ অগাস্ট বিক্রি হবে ২৯ আগস্টের টিকেট
  • ২১ অগাস্ট বিক্রি হবে ৩০ আগস্টের টিকেট
  •  ২২ অগাস্ট বিক্রি হবে ৩১ আগস্টের টিকেট

বিশেষ ট্রেন

# এবার ঈদ উপলক্ষে ২৯ অগাস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ঈদের পরে ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর সাত জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।

# ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, রাজশাহী, পার্বতীপুর এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে যাত্রী পরিবহন করবে এসব বিশেষ ট্রেন।

# শোলাকিয়া ঈদগায় যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে