আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সিয়েরালিয়নে ভূমিধসে মৃত ৪০০, দেয়া হচ্ছে গণকবর

সিয়েরালিয়নে ভূমিধসে মৃত ৪০০, দেয়া হচ্ছে গণকবর

সিয়েরালিয়নে ভূমিধসে মৃত ৪০০, দেয়া হচ্ছে গণকবর

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরালিয়নে ভয়াবহ ভূমিধস ও বন্যায় প্রায় ৪০০ জনের মৃত্যু হয়েছে। এখনো নিখোঁজ ৬০০। দেশটির রাজধানী ফ্রিটাউনের কাছে রিজেন্ট এলাকায় ভূমিধসের এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে চলেছে। বন্যা ও ভূমিধসে প্রাণ হারানো ৩০০ জনকে গণকবর দেওয়া হচ্ছে।

দেশটির প্রেসিডেন্টের মুখপাত্র আবদুলাই বারাতায় বিবিসিকে এসব কথা জানিয়েছেন। কাদামাটির স্রোতে ভেসে গেছে পুরো রাজধানী। দেশটির প্রেসিডেন্ট আর্নেস্ট বাই করোমা দেশটির এমন দুর্যোগে সাত দিনের শোক ঘোষণা করেছেন।

প্রবল বর্ষণ আর ভূমিধসে পশ্চিম আফ্রিকার বিপন্ন দেশ সিয়েরা লিয়ন এখন অচেনা মৃত্যুপুরী। রাজধানী ফ্রিটাউনের কাছের এক অঞ্চল ঢেকে গেছে কাদামাটিতে। তলিয়ে গেছে অধিকাংশ বাড়িঘর। কাদামাটির স্রোতে ভেসে বেড়াচ্ছে মানুষের মরদেহ। চারপাশ জুড়ে কেবল মৃত্যুর গন্ধ। তবু জীবন বাজি রেখে কাদামাটির স্তূপ থেকে প্রাণের স্পন্দন শোনার চেষ্টা করছেন উদ্ধারকারীরা।

মঙ্গলবার রেড ক্রসের পক্ষ থেকে জানানো হয়, তাদের হাতে সময় খুব কম। লাশঘরেও পর্যাপ্ত জায়গা নেই। এজন্য গণকবরেরও চিন্তা করা হচ্ছে। প্রধান করোনার সেনেহ ডামবুইয়া বলেন, ‘আমরা ৪০০ মরদেহ উদ্ধার করেছি। তবে ৫০০ এরও বেশি মানুষ নিহত হয়েছে বলে আমাদের ধারণা।’

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে