আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > বন্যায় খাদ্য সংকট মোকাবিলায় প্রস্তুত সরকার: অর্থমন্ত্রী

বন্যায় খাদ্য সংকট মোকাবিলায় প্রস্তুত সরকার: অর্থমন্ত্রী

বন্যায় খাদ্য সংকট মোকাবিলায় সরকার প্রস্তুত: অর্থমন্ত্রী

প্রতিচ্ছবি প্রতিবেদক :

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, `বন্যার কারণে দেশের বিভিন্ন অঞ্চলে খাদ্যের কিছুটা সংকট দেখা দিয়েছে, এটা সাময়িক। এটা মোকাবিলা করতে আমরা প্রস্তুত আছি।’

বুধবার রাজধানীর একটি হোটেলে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক ও প্রাণ-আরএফএল এর এক সমঝোতা স্মারক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে চালের দাম বেশি। অবশ্য আর্ন্তজাতিক বাজারেও এখন চালের দাম বেশি।’ তিনি উল্লেখ করেন, ‘দেশে খাদ্যের সংকট যাতে না হয়, সে জন্য চাল আমদানি করা হচ্ছে।’ সোনালী ব্যাংকের বিভিন্ন সময়ের অনিয়ম ও খেলাপি ঋণ বেড়ে যাওয়ার ঘটনায় তিনি কষ্ট পান বলেও উল্লেখ করেন।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। সমঝোতা স্মারকে সই করেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (করপোরেট  ফাইন্যান্স) উজমা চৌধুরী এবং সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক রফিকুল ইসলাম।

এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান, সোনালী ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আশরাফুল মকবুল, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ,  প্রাণ -এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা উপস্থিত ছিলেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে