আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সাংবাদিকদের সঙ্গে ইসির আলোচনা শুরু

সাংবাদিকদের সঙ্গে ইসির আলোচনা শুরু

নঈম-নিজাম

ইফতি মাহবুব:

গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্যে সুশীল সমাজের পর গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার সকাল সোয়া ১০টায় রাজধানীর নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই সংলাপ শুরু হয়। আজ ৩৭ জন গণমাধ্যম প্রতিনিধির অংশ নেয়ার কথা থাকলেও উপস্থিত হয়েছেন ২৪ জন।

আজ ও আগামীকাল দুই ধাপে এই নির্বাচনী সংলাপ চলবে। দুই দিনে দৈনিক পত্রিকা, অনলাইন, ইলেকট্রনিক, রেডিও-এর সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকসহ মোট ৭১ জন গণমাধ্যমের প্রতিনিধির সঙ্গে সংলাপ করবে কমিশন। যার মাঝে আগামীকাল বৃহস্পতিবার ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, জ্যেষ্ঠ সাংবাদিকসহ ৩৪ জন গণমাধ্যমের প্রতিনিধির সঙ্গে ইসি সংলাপ করবে।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বলেন, ‘সুশীল সমাজের পর এবার গণমাধ্যমের প্রতিনিধির সঙ্গে সংলাপ করছে কমিশন। দুই ধাপে এ সংলাপ হবে। বুধবার পত্রিকার সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিকসহ ৩৭ জন গণমাধ্যমের প্রতিনিধির সঙ্গে সংলাপে বসেছে কমিশন। আমরা আশা করছি, গণমাধ্যমের প্রতিনিধিদের উপস্থিতিতে অর্থবহ মত বিনিময় হবে।’

ইসি কর্মকর্তারা জানান, সংলাপে যেসব বিষয় আলোচনায় অগ্রাধিকার পাবে তা হচ্ছে- গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) বাংলা ভাষায় প্রণয়ন, ভোটে অবৈধ অর্থ ও পেশি শক্তির ব্যবহার বন্ধে আইনি সংস্কার, সংসদীয় এলাকার সীমানা নির্ধারণ, নির্বাচন প্রক্রিয়া সহজ করতে প্রয়োজনীয় সংস্কার করা, প্রবাসী ভোটারদের ভোটদান নিশ্চিত, নির্ভুল ভোটার তালিকা তৈরি এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য রোড ম্যাপের বাইরে অতিরিক্ত যেকোনা প্রস্তাবনা।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইসির ঘোষিত রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ করছে কমিশন। এর আগে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে ইসি।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে