আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় সম্ভব’

‘অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় সম্ভব’

 

মাশরাফি বিন মর্তুজা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

অজিদের বিপক্ষে টাইগারদের এখন পর্যন্ত টেস্ট ম্যাচ খেলেছে মাত্র চারটি। সাদা পোশাকের ক্রিকেটে অজিদের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০০৬ সালের এপ্রিলে। ১১ বছরেরও বেশি সময় পর আবার টেস্টে মুখোমুখি হতে চলেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়া যে শক্তিশালী দল এটি বলার অপেক্ষা রাখে না। তাদের বিপক্ষে জয় পাওয়াটা মোটেও সহজ কাজ নয়। তবে, ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, ভালো খেলতে পারলে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পাওয়া সম্ভব।

মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘আমি খেলোয়াড়দের উপর অপ্রয়োজনীয় চাপ সৃষ্টি করতে চাই না। কিন্তু ভালো একটি টেস্ট সিরিজ প্রত্যাশা করছি। অস্ট্রেলিয়া বিশ্বের অন্যতম সেরা টেস্ট দল। তাদের সম্ভাব্য সেরা দলই বাংলাদেশ সফরে আসছে। তাদের বোলিং লাইন-আপে কামিন্স, হাজলেউড ও লায়ন আছে’।

তিনি আরও বলেন, ‘আমাদের দলের পক্ষে কাজটি সহজ হবে না। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে যেমন খেলেছিলাম অস্ট্রেলিয়ার বিপক্ষে তার চেয়ে যদি এক ধাপ ভালো খেলতে পারি তাহলে জয় সম্ভব। কিন্তু আমি ফলাফলের দিক থেকে তাদের উপর একদমই চাপ দিতে চাই না’।

তিনি বলেন, ‘জয় অথবা পরাজয়ের চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো তাদের মানসিকতা। আমি ড্রেসিং রুমে লক্ষ্য করছি যে মাইন্ডসেটই তাদের পূর্বের দলের চেয়ে আলাদা করছে।’

 

আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে