আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সিয়েরালিওনে ভূমিধসে ৩শ’র বেশি মানুষের মর্মান্তিক মৃত্যু

সিয়েরালিওনে ভূমিধসে ৩শ’র বেশি মানুষের মর্মান্তিক মৃত্যু

সিয়েরালিওনে ভূমিধসে ৩শ'র বেশি মানুষের মর্মান্তিক মৃত্যু [১]

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:
আফ্রিকার দেশ সিয়েরালিওনে বৃষ্টির পানির সাথে ভূমিধসে ৩২১ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। রাজধানী ফ্রি টাউনে টানা বৃষ্টির কারণে ভূমিধসের সৃষ্টি হয়। বহু ঘরবাড়ি মাটির নিচে চাপা পড়েছে। এখনো আটকে আছে বহু মানুষ।
দেশটির ভাইস প্রেসিডেন্ট ভিক্টর বোকারিয়া ফো জানিয়েছেন, হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। অনেকেই মাটির নিচে ঢেকে যাওয়া বাড়ি ঘরের মধ্যে আটকা পড়েছেন। পুরো এলাকাটি কর্ডন করে আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন ভিক্টর।
রেডক্রসের একজন মুখপাত্র জানিয়েছেন মরদেহগুলো ফ্রিটাউনের হাসপাতাল মর্গে রাখা হয়েছে। হাসপাতালে ভিড় জমিয়েছেন নিহতদের স্বজনেরা।
মর্গে এখন পর্যন্ত ১৭৯ জনের মরদেহ রাখা হয়েছে। এর মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, যেভাবে মরদেহ আসছে তাতে হাসপাতাল মর্গে আর মরদেহ রাখার জায়গা নেই।

সিয়েরালিওনে ভূমিধসে ৩শ'র বেশি মানুষের মর্মান্তিক মৃত্যু [২]

রেডক্রস জানিয়েছে স্বচ্ছাসেবী সংগঠন ও সরকারি কর্তৃপক্ষ উদ্ধার কাজ চালাচ্ছে। ক্ষতিগ্রস্তদের নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা ও শীতবস্ত্র জরুরী হয়ে পড়েছে।
ভূমি ধসে কমপক্ষে একশ’ স্থাপনা ধ্বস হয়েছে। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে কমপক্ষে দুই হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।
স্বজনহারা এক নারী জানান, তার পরিবারের ১১ সদস্য নিহত হয়েছে। ভূমিধসে বহু বাড়ি ঘরের চিহ্ন পর্যন্ত হারিয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
অনেক এলাকায় কাদাপানিতে ছয়লাব হয়ে গেছে। রাস্তাঘাটও ডুবে গেছে কাদা পানিতে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে