আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > আয়-ব্যয়ের হিসাব জমার সময় বাড়ালো ইসি

আয়-ব্যয়ের হিসাব জমার সময় বাড়ালো ইসি

নির্বাচন কমিশন

প্রতিচ্ছবি প্রতিবেদক :

রাজনৈতিক দলগুলোকে তাদের আর্থিক লেনদেনের (২০১৬ সাল) প্রতিবেদন জমা দেয়ার জন্য ৩১ জুলাই পর্যন্ত সময় দিয়েছিল নির্বাচন কমিশন। তবে বিকল্পধারা বাংলাদেশ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ও ইসলামী ঐক্যজোট আরও সময় চেয়ে আবেদন করে।

সে আবেদনে সাড়া দিয়ে এই পাঁচ দলকে ৩১ আগস্ট পর্যন্ত সুযোগ দিয়েছে নির্বাচন কমিশন। একই সঙ্গে হিসেব জমায় ভুল করা ১২ দলকে নতুন করে হিসেব জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম রোববার সংশ্লিষ্ট দলের মহাসচিব বরাবর চিঠি দিয়ে সময় বাড়ানোর বিষয়টি জানিয়েছেন।

রৌশন আরা বেগম বলেন, ‘দলগুলোর আর্থিক লেনদেন নির্ধারিত ছকে জমা দিতে ৩১ অগাস্ট পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।’

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ বাকি ৩৫টি দল নির্ধারিত সময়ে অডিট রিপোর্ট জমা দিলেও সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ ১২টি দল প্রতিবেদন দেয়ার ক্ষেত্রে যথাযথ নিয়ম অনুসরণ করেনি।

ওই ১২ দলকে প্রতি পাতায় নিরীক্ষা কর্তৃপক্ষ, দলের উপযুক্ত পদধারীর স্বাক্ষর ও সিলসহ পুনরায় ৩১ অগাস্টের মধ্যে অডিট রিপোর্ট দিতে চিঠি পাঠানো হয়েছে বলে রৌশন আরা জানান।

এই ১২ দল হল- ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন, বাংলাদেশ মুসলীম লীগ-বিএমল, প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, জাতীয় পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি, গণতন্ত্রী পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, কৃষক শ্রমিক জনতা লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে