আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > সালমান শাহকে নিয়ে চলচ্চিত্র

সালমান শাহকে নিয়ে চলচ্চিত্র

sal-mam

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বাংলাদেশ চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। বাংলাদেশের চলচ্চিত্রের ধ্রুব তারা হয়ে সবার মনের সিংহাসনে আসন গড়ে নিয়েছিলেন ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক। জনপ্রিয় এই নায়ক কে নিয়ে তৈরি হচ্ছে চলচ্চিত্র।

ছবির নাম ‘আমাদের সালমান শাহ’। ছবিটি পরিচালনা করবেন অনন্য মামুন।

মামুন জানান, সালমানের জীবন কাহিনী নিয়ে ছবিটি নির্মিত হবে। সালমানের রহস্যজনক মৃত্যু, তার স্ত্রী ও পরিবার এবং ক্যারিয়ারের জানা-অজানা গল্প তুলে ধরা হবে চলচ্চিত্রে।

মামুন আরও বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি সালমান শাহর ভক্ত। তার মতো অমর নায়ককে পর্দায় তুলে ধরা কঠিন কাজ। ছবিটি করার জন্য আমরা প্রিয় নায়কের মায়ের অনুমতি নিয়েছি। এরই মধ্যে পরিচালক সমিতিতে নাম নিবন্ধনও হয়ে গেছে। নভেম্বরের মধ্যে শুটিং শুরু করতে পারবো বলে আশা করছি।’

সালমান শাহর ভূমিকায় কে থাকবেন এমন প্রশ্নের জবাবে মামুন জানান, প্রতিযোগিতার মধ্য দিয়ে শিল্পী নির্বাচন করা হবে। সালমান শাহর আদর্শে বিশ্বাস করেন এবং তাকে হৃদয়ে লালন করেন এমন নায়ককেই খুঁজছেন তিনি।

‘আমাদের সালমান শাহ’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে লাইভ টেকনোলিজিস ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

প্রসঙ্গত, টেলিভিশন নাটক দিয়ে সালমান শাহ এর অভিনয় জীবন শুরু হলেও পরে তিনি চলচ্চিত্রে একজন জননন্দিত শিল্পী হয়ে উঠেন। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত তার অভিনীত প্রথম চলচ্চিত্র।

জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকে ঢাকাই চলচ্চিত্রে তুমুল জনপ্রিয় হয়ে উঠেন এবং তার অভিনীত সবকয়টি ছবিই ছিল ব্যবসাসফল। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন তিনি।

এ বিষয়ে নির্মাতা জানিয়েছেন, বায়োগ্রাফিক্যাল ছবি না হলেও এতে সালমানের জীবনসংশ্লিষ্ট অনেক ঘটনাই উঠে আসবে। রহস্যজনক মৃত্যু, তার স্ত্রী ও পরিবার এবং ক্যারিয়ারের জানা-অজানা গল্প তুলে ধরা হবে ছবিটিতে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে