আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ষোড়শ সংশোধনী পুনর্বহালের দাবীতে বঙ্গবন্ধু আওয়ামীপন্থী আইনজীবীদের মিছিল

ষোড়শ সংশোধনী পুনর্বহালের দাবীতে বঙ্গবন্ধু আওয়ামীপন্থী আইনজীবীদের মিছিল

ষোড়শ সংশোধনী পুনর্বহালের দাবীতে বঙ্গবন্ধু আওয়ামীপন্থী আইনজীবীদের মিছিল

প্রতিচ্ছবি বরিশাল প্রতিনিধি :

সুপ্রিম কোর্টের ষোড়শ সংশোধনীর রায়কে স্বাগত জানিয়ে এবং এই রায় নিয়ে আইন কমিশনের চেয়ারম্যানের অসাংবিধানিক বক্তব্যের প্রতিবাদে ও তার গ্রেফতারের দাবীতে বরিশালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মিছিলে আওয়ামীপন্থী আইনজীবী এবং পুলিশ বাঁধা দিয়েছে।

অপরদিকে ষোড়শ সংশোধনী মামলার রায়ে অসাংবিধানিক ও অপ্রসাংঙ্গিক পর্যবেক্ষনে বঙ্গবন্ধুকে হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে এবং ওই সকল পর্যবেক্ষন বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

ষোড়শ সংশোধনীর রায়কে স্বাগত জানিয়ে এবং এই রায় নিয়ে অসাংবিধানিক বক্তব্য দেওয়ায় আইন কমিশনের চেয়ারম্যানকে গ্রেফতারের দাবীতে রোববার আইনজীবী সমিতি ভবন চত্ত্বর থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে একটি মিছিল বের হয়। মিছিলে বাঁধা দেয় আওয়ামী আইনজীবীরা। তাদের বাঁধা উপেক্ষা করে মিছিলটি আদালত চত্ত্বর থেকে বাইরের সড়কে যাওয়ার সময় তাদের আদালতের প্রধান ফটকে তাদের আটকে দেয় পুলিশ।

পরে সেখানে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আলী আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ফোরামের নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোকলেছুর রহমান বাচ্চু প্রমুখ।

অপরদিকে ষোড়শ সংশোধনী মামলার রায়ে অসাংবিধানিক ও অপ্রসাংঙ্গিক পর্যবেক্ষনে বঙ্গবন্ধুকে হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে এবং ওই সকল পর্যবেক্ষন বাতিলের দাবীতে আদালত চত্ত্বরে বিক্ষোভ মিছিল করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

 মিছিল শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদ উল্লাহ সাজুর সভাপতিত্বে সমিতি ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, অ্যাডভোকেট আব্দুর রশিদ খান, অ্যাডভোকেট গোলাম মাসউ বাবলু সহ অন্যান্যরা।

নিকুঞ্জ বালা পলাশ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে