আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > উ. কোরিয় সেনাবাহিনীতে যোগ দেয়ার ইচ্ছে ৩৫ লাখ মানুষের

উ. কোরিয় সেনাবাহিনীতে যোগ দেয়ার ইচ্ছে ৩৫ লাখ মানুষের

উ. কোরিয় সেনাবাহিনীতে যোগ দেয়ার ইচ্ছে ৩৫ লাখ মানুষের

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

যেকোন সময় যুদ্ধের আশঙ্কা যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার । মুখোমুখি অবস্থান করছে সম্ভাব্য বিশ্বযুদ্ধ। চলছে বাকবিতন্ডা ও নানা জল্পনা কল্পনা। এর মধ্যেই এবার ৩৫ লাখ সাধারণ কোরিয় নাগরিক আমেরিকার বিরুদ্ধে যুদ্ধে যোগ দিতে সেনাবাহিনীতে যোগ দিতে ইচ্ছে প্রকাশ করেছেন।

মার্কিন আওতাভুক্ত গুয়াম দ্বীপদেশ গুয়ামে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছে কিম জং উনের উত্তর কোরিয়া। আর বরাবরের মত ট্রাম্প করছেন তর্জন গর্জন। এরমধ্যেই নতুন এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করল উত্তর কোরিয়ার সরকারি সংবাদপত্র রোডোং সিনমুন। প্রতিবেদনে বলা হয়েছে, কমপক্ষে ৩৫ লাখ উত্তর কোরিয়ার নাগরিক যুদ্ধে সামিল হতে চেয়ে সেনায় যোগ দিতে চেয়েছেন। এদের মধ্যে প্রাক্তন সেনা থেকে সাধারণ শ্রমিকও রয়েছেন।

আমেরিকার বিরুদ্ধে হাজার হাজারবার প্রতিশোধ নেয়ার জন্য উত্তর কোরিয়ার সব মানুষ জেগে উঠছে বলে এতে উল্লেখ করা হয়। এতে আরো বলা হয়েছে, পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে কেন্দ্র করে আমেরিকার সঙ্গে উত্তেজনা নতুন করে তুঙ্গে ওঠার পরপরই উত্তর কোরিয়ার সেনাবাহিনীতে ৩৫ লাখ মানুষ নাম লিখিয়েছে। কিম জং উনের কাছে বর্তমানে ১০ লাখ সক্রিয় সেনা বিভিন্ন ঘাঁটিতে রয়েছেন। রিজার্ভে রয়েছেন আরও ৬০ লাখ।

গত বুধবার পিয়ংইয়ংয়েরে কিম ইল-সুং চত্বরে লাখ লাখ মানুষ বিক্ষোভ সমাবেশ করেছে। তারা সকলে দেশের নামে জীবন বাজি রাখার শপথ ও নেন।

 

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে