আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ইসরায়েলে ট্রাম্প

ইসরায়েলে ট্রাম্প

২২ মে ২০১৭,

3924

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক

মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে ইসরায়েলে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দুই দিনের এ সফরে ইসরায়েল ও ফিলিস্তিনের নেতাদের সঙ্গে বৈঠক করবেন ট্রাম্প।
তার পরবর্তী গন্তব্য ফিলিস্তিন। এরইমধ্যে ইসরায়েল-ফিলিস্তিন শান্তিচুক্তির ডাক দিয়েছেন এই মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প জানিয়েছেন, তিনি বিশ্বাস করেন ইসরায়েল এবং ফিলিস্তিনের মধ্যে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।
সোমবার সৌদি থেকে সরাসরি ইসরায়েলে পৌঁছান ট্রাম্প। এর আগে রোববার সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং আব্দুল আজিজ কনভেনশন সেন্টারে ৫৫ দেশের নেতাদের অংশগ্রহণে ‘আরব ইসলামিক আমেরিকান সামিটে’ ইসলাম সম্পর্কে বক্তব্য রাখেন তিনি।
ফিলিস্তিন এবং ইসরায়েলে শীর্ষ নেতাদের মধ্যে ২০১০ সালের পর সরাসরি কোনো বৈঠক হয়নি। তবে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস জানিয়েছেন, ট্রাম্পের শান্তি প্রচেষ্টার আওতায় নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে অংশ নিতে তার সম্মতি আছে।
ট্রাম্প বলেছেন, সরাসরি আলোচনা করে দু’দেশকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। সৌদিতে রোববারের বক্তৃতায় ট্রাম্প জঙ্গিবাদ মোকাবেলায় মুসলিম বিশ্বের নেতাদের নেতৃত্ব দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, জঙ্গিদের পৃথিবী থেকে তাড়াতে হবে।
সূত্র : সিএনএন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে