আপনি আছেন
প্রচ্ছদ > রাজশাহী > বগুড়ার দেবে যাওয়া মহাস্থান ব্রিজ সংস্কারের সিদ্ধান্ত

বগুড়ার দেবে যাওয়া মহাস্থান ব্রিজ সংস্কারের সিদ্ধান্ত

বগুড়ার দেবে যাওয়া মহাস্থান ব্রিজে সংস্কারের সিদ্ধান্ত

প্রতিচ্ছবি বগুড়া প্রতিনিধি:

ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার মহাস্থানের হাতিবান্ধায় করতোয়া নদীর উপর নির্মিত মহাস্থান ব্রিজের ফাটল ও ধ্বসে যাওয়ার অংশ নীচ থেকে পাইলিং করে সাপোর্ট দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে ব্রিজটির উপর দিয়ে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

বগুড়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ঢাকা থেকে বিশেষজ্ঞরা এসে ব্রিজটি পরীক্ষা করে বলেছেন, ভারি যানবাহন চলাচলের কারণে ব্রিজটিতে ফাটল ধরেছে এবং বিভিন্ন অংশ ধ্বসে গেছে। ইতোমধ্যে ব্রিজটি সংস্কারের জন্য ঢাকা থেকে মালামাল নিয়ে আসা হয়েছে। নীচ থেকে পাইপিং করে সাপোর্ট দিয়ে ব্রিজটি যানবাহন চলাচলের উপেযোগী করা হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন প্রকৌশলী আশরাফুজ্জামান।

তিনি আরো জানান, ৬ চাকা, ৮ চাকা এবং ১০ চাকার ভারী যানবাহন ওই ব্রিজ দিয়ে পারাপারের উপযোগী ছিল না। নতুন করে ওই এলাকায় ব্রিজ নির্মানের জন্য ইতিমধ্যেই সংশ্লিষ্ট মন্ত্রনালয় কাজ হাতে নিয়েছে।

ওই ব্রিজের কর্তব্যরত বগুড়া ট্রাফিকের ইন্সপেক্টর মাহবুবুর রশিদ জানান, খুব সর্তকতার সাথে একটি ব্রিজটির একটি অংশ দিয়ে যানবাহন পারাপার করছি।

ভারী যানবাহনগুলো বিকল্প পথে মহাস্থান থেকে শিবগঞ্জ আমতলী হয়ে মোকামতলা দিয়ে উত্তরাঞ্চলের অন্যান্য স্থানে পাঠানো হচ্ছে।

বুধবার সন্ধ্যা ৬টায় হঠাৎ মহাস্থান মোকামের উত্তর পাশে রংপুর-ঢাকা মহাসড়কের করতোয়া নদীর ব্রিজে ফাটল দেখা দেয়। বিষয়টি থানায় জানালে পুলিশ এসে ব্রিজে লাল পতাকা ও বিকল্প পথে চলাচলের সাইনবোর্ড লাগিয়ে দেয়।

আমজাদ হোসেন মিন্টু, এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে