আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > হজযাত্রীদের বিশেষ সুবিধা প্রদানের অনুরোধ হাবের

হজযাত্রীদের বিশেষ সুবিধা প্রদানের অনুরোধ হাবের

হজযাত্রীদের বিশেষ সুবিধা প্রদানের অনুরোধ হাবের

প্রতিচ্ছবি প্রতিবেদক :

বাতিল হওয়া ফ্লাইটের হজযাত্রীদের বিশেষ ব্যবস্থায় সৌদি পাঠানোর জন্য বাংলাদেশ বিমানের প্রতি অনুরোধ জানিয়েছে হজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

বৃহস্পতিবার দুপুরে  রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন হজ এসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) মাহাসচিব মো. শাহাদাত হোসাইন তসলিম।

তিনি বলেছেন, ফ্লাইট বাতিল হওয়া হজ যাত্রীদের সৌদি পাঠানো নিয়ে কিছুটা শঙ্কা তৈরি হয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে না। বিশেষ ব্যবস্থাপনায় যাত্রীদের সৌদি পাঠানো সম্ভব।

তাসলিম বলেন, এখন পর্যন্ত বিমান ১৪টি স্লটের বরাদ্দ পেয়েছে। বিমান বলছে ৮টি ব্যবহার করতে পারবে। কিন্তু বিশেষ ব্যবস্থাপনায় বাকি ৬টিও ব্যবহার করা সম্ভব। আমি বাংলাদেশ বিমানের প্রতি অনুরোধ জানাবো তারা যেন বিশেষ ব্যবস্থাপনায় যাত্রীদের সৌদি পাঠানোর ব্যবস্থা করে।

তিনি আরো বলেন, ‘যে ৪৮ এজেন্সিকে আমরা সময় বেধে দিয়েছিলাম তারা দুই একটা এজেন্সি বাদে সবাই তাদের কাজ মোটামুটি শেষ করে ফেলেছে।’

উল্লেখ্য, ভিসা জটিলতায় যাত্রী সংকটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স মোট ২৫টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে ২১টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

এএম/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে