আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > আদালত পরিবর্তনে খালেদার আবেদনের শুনানি মুলতবি

আদালত পরিবর্তনে খালেদার আবেদনের শুনানি মুলতবি

1493981285

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পরিবর্তন চেয়ে আবেদনের শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।

দুদকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার হাইকোর্টের বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, অ্যাডভোকেট মীর মোহাম্মদ নাছির উদ্দীন, আবদুর রেজাক খান, কায়সার কামাল, জাকির হোসেন ভূঁইয়া প্রমুখ।

গত রোববার (৬ আগস্ট) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ন্যায় বিচার না পাওয়ার শঙ্কায় বিচারিক আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন করেন বেগম খালেদা জিয়ার আইনজীবী। সোমবার খালেদার আবেদনের ওপর প্রাথমিক শুনানি শুরু হয়।

পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আক্তারুজ্জামানের আদালতে মামলাটির বিচার কার্যক্রম চলছে। এর আগেও এই মামলায় আদালত বদল করে দিয়েছিলেন হাইকোর্ট।

এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে