আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > লা লিগার শিরোপা রিয়ালের ঘরে

লা লিগার শিরোপা রিয়ালের ঘরে

ronaldo

২২ মে, ২০১৭ প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:
মালাগার মাঠে পা হড়কালেই শিরোপা হাতছাড়া হবে। এই সমীকরণে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। কোনো ছাড় না দেয়ারই যেন পণ করেছিলো রোনালেদা-বেনজমারা। শুরু থেকই আক্রমণ। ম্যাচের ২ মনিটেই হঠাৎ এক ঝলকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয় যায় রিয়াল। গোল খেয়ে কিছুটা প্রতিরোধ গড়ে তোলে মালাগা। ১৪ মিনিটে বেনজেমা ভুল না করলে এগিয়ে যতে পারতো রিয়াল। প্রথমার্ধে দুদলই আর খুব বেশি সুযোগ পায়নি। ১ গােলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।
দ্বতীয়ার্ধ্বে খানিকটা সতর্ক হয়েই খেলতে থাকে রিয়াল। ৫৫ মিনিটে বেনজেমার গোলে একরকম নিশ্চত হয়ে যায় রিয়াল মাদ্রিদের শিরোপা। মালাগার মাঠ না কি সান্তয়াগো বার্নাব্যু বোঝার যেন কোনো উপায় নেই।
আর প্রথমবার দায়িত্ব পেয়ে কোচিং ‌ক্যারিয়ারটা স্মরণীয় করেই রাখলেন একসময়ের রিয়াল স্ট্রাইকার জিনেদিন জিদান। দলকে জেতালেন লা লিগার শিরোপা। সামনে চ্যম্পিয়ন্স লিগ শিরোপার হাতছানি।
ওদিকে বার্সেলোনা এইবারের সাথে জিতলেই বা কি, ৩ পয়েন্ট পিছনে থেকেই লিগ শেষ করলো। চ্যম্পিয়ন্ হতে হলে যে তাদের শুধু জতলেই চলতো না। হারতে হতো রিয়ালকে। পয়েন্ট সমান হলেও মুখোমুখি লড়াইয়ের হিসেবে পিছিয়ে পড়তো রিয়াল। ইতিহাস অবশ্য সাক্ষী দেয় এরকম সমীকরণের ম্যাচে এর আগে রিয়াল পা হড়কেছে। ট্রফি জিতেছে বার্সা। এবার রোনালদোরা আর সেই ভুল করেনি। কোনো সুযােগই দেয়নি মালাগাকে, সেইসাথে রিয়ালকেও।

real
ন্যু ক্যাম্পে অবশ্য এইবারের সাথে ম্যাচে হারতে হারতেই জিতেছে বার্সা। ম্যাচের ৭ মনিটেই ইউনুর গোলে এগিয়ে যায় এইবার। গোল শোধর চেষ্টা করেও প্রথমার্ধ্বে পারেনি মেসিরা। দ্বিতীয়ার্ধ্বের ৬৩ মিনটে আরো এক গোল খেয় বসে বার্সা। গোলদাতা ওই ইউনু। অবশ্য এর দুই মিনিট পর গোল শােধ করে উনকা। ৭৩ মিনিটে সমতায় ফরান লুইস সুয়ারেজ। ৭৫ মিনিটে বার্সার জন্য ত্রাতা হয়ে আসেন মেসি। দুই গোলে এগিয়ে থকেও ন্যু ক্যাম্প থেকে হারের স্বাদ নিয়েই ফরতে হয়েছে এইবারকে। মেৌসুমটা একেবারেই ভালো কাটলো না এনরিখে ও তার শিষ্যদের। আগেই খালি হাতে ফরতে হয়েছে চ্যম্পিয়ন্স লিগ থেকে। জেতা হলো না লিগ শিরোপাও। একটা বন্ধ্যা মেৌসুম গেল মেসি-সুয়ারেজ-নেইমারদের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে