আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > চরম নাটকীয়তায় মুম্বাইয়ের তৃতীয় আইপিএল জয়

চরম নাটকীয়তায় মুম্বাইয়ের তৃতীয় আইপিএল জয়

ipl-1

২২মে, ২০১৭ প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক
চরম নাটকীয়তায় ১ রানে পুনেকে হারিয়ে তৃতীয়বারের মতো আইপিএল শিরোপা জিতলো মুম্বাই ইন্ডিয়ান্স।
ম্যাচের শুরুতে কেই বা ভেবছিলো আইপিএল ফাইনালে এতো নাটক হতে যাচ্ছে।
এবারের আইপিএলে টস জিতে ফিল্ডিং নেওয়াটাই হয়ে গিয়েছিল নিয়ম। কিন্তু ফাইনালে হলো উল্টোটা। হায়দরাবাদের মাঠে টস জিতে ব্যাটিং নিয়ে বসলেন রোহিত শর্মা।প্রথম থেকেই ধস নামল মুম্বাই ব্যাটিংয়ে। কেউ দাঁড়াতে পারল না পুণে বোলিংয়ের সামনে।
ওপেন করতে এসে ৩ রানে সিমন্স ও ৪ রানে পার্থিব পটেল ফিরে গেলেন প্যাভেলিয়নে। তিন নম্বরে ব্যাট করতে নেমে আমাবতী রায়াডু ১৫ বলে ১২ রান করে রান আউট হলেন। রোহিত শর্মা একটু চেষ্টা করলেও তা থমকে য়ায় ২২ বলে ২৪ রানেই। এর পর কিছুটা হাল ধরার চেষ্টা করেন কুনাল পান্ডে। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিলেন না। উল্টোদিকে তখন যেন প্যাভেলিয়নে ফেরার তাড়া মুম্বাই ব্যাটসম্যানদের। কেইরন পোলার্ড (৭), হার্দিক পান্ডিয়া(১০), কর্ণ শর্মা (১) রান করে আউট হয়ে যান। শুরুর তৃতীয় ওভারেই সিমন্স ও পার্থিবকে একই ওভারে প্যাভেলিয়নে ফেরান জয়দেব উনাদকর। এর মধ্যে ব্যাট হাতে কিছুটা রুখে দাঁড়ান কুনাল। শেষ বলে যখন আউট লেন তখন নিজের নামের পাশে লিখে নিয়েছেন ৪৭ রান। মিচেল জনসন ১৩ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মুম্বাই থামে ১২৯ রানে।
ম্যাচের প্রথমার্ধ শেষেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছেন অনেকেই, এবারের চ্যাম্পিয়ন স্টিভেন স্মিথ ও মহেন্দ্র সিং ধোনির পুনেই। কারণ টার্গেট মামুলি ১৩০ রানের।

ipl

ব্যাটিংয়ে নমেই দলীয় ১৭ রানে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে রাহুল ত্রিপাতি আউট। পরে অধিনায়ক স্মিথ (৫০ বলে ৫১) ও অজিঙ্কা রাহানে (৩৮ বলে ৪৪) ঠান্ডা মাথায় ম্যাচ প্রায় বের করে ফেলেছিলেন। শেষ ওভারে জনসন তিওয়ারি ও স্মিথকে আউট করে রোহিত শর্মার হাতে ট্রফি তুলে দেন। শেষ বলে দরকার ৪, পুনে নিল ২, আর এতে শুরু হলো মুম্বাইয়ের উৎসব।
১ রানের আক্ষেপে পুড়লো স্মিথের পুনে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে