আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > ঢাকায় বাংলাদেশ-থাইল্যান্ড যৌথ বাণিজ্য সম্মেলন

ঢাকায় বাংলাদেশ-থাইল্যান্ড যৌথ বাণিজ্য সম্মেলন

ঢাকায় বাংলাদেশ-থাইল্যান্ড যৌথ বাণিজ্য সম্মেলন

প্রতিচ্ছবি প্রতিবেদক :

রাজধানীতে বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে দুই দিনের চতুর্থ যৌথ বাণিজ্য কমিটির (জেটিসি) দুই দিনব্যাপী সম্মেলন শুরু হয়েছে। বুধবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সচিব পর্যায়ের সম্মেলনটি শুরু হয়।

বৃহস্পতিবার শেষ হবে এই সম্মেলন। বৃহস্পতিবার বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অন্যদিকে থাই প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন দেশটির বাণিজ্যমন্ত্রী আপিয়ার্দি থানথ্রাপম।

বৃহস্পতিবার বিকেলে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ও থাইল্যান্ডের বাণিজ্যমন্ত্রীর যৌথ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে শেষ হবে দু’দিনের সম্মেলন।

সভায় অন্যান্য বিষয় আলোচনার সঙ্গে সঙ্গে থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যে বিদ্যমান ঘাটতি কমিয়ে আনতে বাংলাদেশের বিশেষ কয়েকটি পণ্যের থাইল্যান্ডের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার দেয়ার বিষয়ে অনুরোধ জানানো হবে।

অন্যদিকে বাংলাদেশে থাইল্যান্ডের বিনিয়োগকারীদের আকৃষ্ট করার অংশ হিসেবে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার প্রস্তাব নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা হবে।

এর আগে জেটিসির ৩য় সভা ২০১৩ সালে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হয়েছিল। এর প্রায় চার বছর পর অনুষ্ঠিতব্য সভায় উভয় দেশের বাণিজ্য সম্পর্ক আরও মজবুত করার উপায় পর্যালোচনার পাশাপাশি বাংলাদেশে থাইল্যান্ডের বিনিয়োগকারীদের সম্ভাব্য বিনিয়োগে উৎসাহিত করা হবে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে