আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > হলে চলবে না রিয়াজ-মিশার ছবি, নিষিদ্ধ জায়েদ খান

হলে চলবে না রিয়াজ-মিশার ছবি, নিষিদ্ধ জায়েদ খান

cinema

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

মিশা সওদাগর, খোরশেদ আলম খশরু ও রিয়াজের পর এবার বদিউল আলম খোকন, মুশফিকুর রহমান গুলজার, এবং জায়েদ খানকে বয়কট করলো বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। মঙ্গলবার রাজধানীর ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ  ঘোষণা দেন সমিতির সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।

মঙ্গলবার সন্ধ্যা ৮টায় অনুষ্ঠিত হয় এ সংবাদ সম্মেলন। এ সময় নওশাদ বলেন, এখন থেকে দেশের সিনেমা হলে রিয়াজ, খলনায়ক মিশা সওদাগর ও প্রযোজক খসরুর ছবি প্রদর্শন না করার পাশাপাশি বদিউল আলম খোকন, মুশফিকুর রহমান গুলজার এবং জায়েদ খানেরও কোন ছবি চালানো হবে না। এরাও এখন থেকে নিষিদ্ধ।’

এর আগে যৌথ প্রযোজনার নামে প্রতারণা বন্ধের দাবিতে আন্দোলনকারীদের হাতে লাঞ্ছিত হন নওশাদ।এর পর থেকেই হল  মালিকরা আন্দোলেনে নেতৃত্বদানকারী নেতাদের উপর একেরপর এক নিষেধাজ্ঞা আরোপ করছেন।

উল্লেখ্য, বাংলাদেশের চলচ্চিত্রাঙ্গন বেশ কিছুদিন ধরেই যৌথ প্রযোজনার চলচ্চিত্র নিয়ে দুই ভাগে বিভক্ত। জাজ মাল্টিমিডিয়া সর্বশেষ ঈদে বস টু ও নবাব নামে দুটি ছবি যৌথ প্রযোজনার ছবি নীতিমালা ভঙ্গ করে নির্মাণ করেছে বলে অভিযোগ উঠে। এছাড়াও  নিয়ম নীতি না মেনেই ছবি যৌথ প্রযোজনার নামে ওপারের ছবি করছে বলে অভিযোগ আছে জাজ মাল্টিমিডিয়ার বিরুদ্ধে। অন্যদিকে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার ছবি বন্ধের জন্য আন্দোলন করছে চলচ্চিত্র শিল্পী, পরিচালক সমিতিসহ ১৭টি সংগঠন।

পরিস্থিতি ঘোলাটের দিকে গেলে  তথ্য মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বেশ কয়েকজন সচিব ও কর্মকর্তাসহ চলচ্চিত্র পরিবারের সঙ্গে বৈঠকে বসেন। সেখানে যৌথ প্রযোজনার নীতিমালা সংশোধন না হওয়া পর্যন্ত যৌথ প্রযোজনার ছবি নির্মাণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। যার ফলশ্রুতিতে নতুন করে যৌথ প্রযোজনা প্রিভিউ কমিটিকে নতুনভাবে সাজানো হয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে