আপনি আছেন
প্রচ্ছদ > বরিশাল > বরিশালে পাসপোর্ট অফিস বন্ধ ভোগান্তি চরমে

বরিশালে পাসপোর্ট অফিস বন্ধ ভোগান্তি চরমে

বরিশালে পাসপোর্ট অফিস বন্ধ ভোগান্তি চরমে

প্রতিচ্ছবি বরিশাল প্রতিনিধি : প্রযুক্তিগত ত্র্রুটির কারণে বরিশাল আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট সেবা বন্ধ রয়েছে। গত নয়দিন যাবত এ প্রতিষ্ঠান থেকে কোন ধরনের সেবা পাচ্ছেন না সাধারণ মানুষ। কবে নাগাদ এ সমস্যার সমাধান হবে তাও বলতে পারছেন না সংশ্লিষ্টরা। ফলে দূর দুরন্ত থেকে পার্সপোর্ট করতে আসা মানুষ ভোগান্তির মুখোমুখি হচ্ছেন।

পাসপোর্ট অফিস সূত্রে জানা গেছে, গত সপ্তাহের সোমবার আকস্মিকভাবে প্রতিষ্ঠানটির সার্ভারে ত্র্রুটি দেখা দেয়। ফলে ওইদিন থেকে নতুন পাসপোর্ট জমা ও বিতরণ বন্ধ রয়েছে ( গতকাল মঙ্গলবার )।

সরেজমিনে দেখা গেছে, অফিসের জমা নেওয়া ও পাসপোর্ট বিতরণ কক্ষটিতে তালা ঝুঁলছে। তার সামনেই ওয়েটিংরুমে শত মানুষ অপেক্ষা করছেন।

আগৈলঝাড়া উপজেলা থেকে আসা মঙ্গল দাস বলেন, খুব সকালে এসেছেন ফরম জমা দিতে। কিন্তু তিন থেকে চারঘন্টা বসে থেকেও কোন লাভ হয়নি।

উজিরপুরের জগদ্বীশ বিশ্বাস জানান, স্ত্রীর চিকিৎসার জন্য দুইজন পার্শ্ববর্তী দেশ ভারতে যাবেন। সেজন্য পাসপোর্টটি জরুরি ভিত্তিতে পেতে গত সপ্তাহের রবিবার জমা দিয়েছেন কিন্তু এক সপ্তাহের অধিক সময় পেরিয়ে গেলেও তারা পাসপোর্ট হাতে পাচ্ছেন না। আর কবে পাবেন সে বিষয়েও অফিসের কর্মকর্তারা কিছু বলতে না পারায় তারা এখন হতাশাগ্রস্ত হয়ে পরেছেন।

বরিশাল বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক কামাল হোসেন খন্দকার এ সমস্যার সত্যতা স্বীকার করে বলেন, ‘প্রযুক্তিগত ত্র্রুটি সমাধানে ঢাকার হেড অফিসে কাজ চলছে। আগামী ২/৩দিনের মধ্যেই সমাধান হলে পাসপোর্ট জমা ও বিতরণ করা সম্ভব হবে।’

নিকুঞ্জ বালা পলাশ/ আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে