আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মেসি ম্যাজিকে বার্সার বড় জয়

মেসি ম্যাজিকে বার্সার বড় জয়

i

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

নিজে গোল করলেন আর সতীর্থদের দিয়ে করালেন আরও দুটি। মেসি জাদুতেই ব্রাজিলের ক্লাব শাপেকোয়েন্সকে ৫-০ গোলে হারিয়ে জুয়ান গাম্পের ট্রফি জিতে নিয়েছে কাতালানরা।

তবে জয় পরাজয়ের চেয়ে এ ম্যাচে মুখ্য ছিল ম্যাচটি আয়োজনের নেপথ্য ইতিহাস। বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। গত নভেম্বরে কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগে খেলতে যাওয়ার সময় বিধ্বস্ত হয় শাপেকোয়েন্সের খেলোয়াড়-কর্মকর্তা বহনকারী বিমান। ওই দুর্ঘটনায় মারা যায় ৭১ জন যাত্রী। এদের মধ্যে ছিলেন ক্লাবটির ১৯ জন খেলোয়াড়, কর্মকর্তা ও স্টাফ। মাত্র তিন জন খেলোয়াড় প্রাণে বেঁচে যান। প্রাণ হারানো সবার প্রতি শ্রদ্ধা জানাতে ব্রাজিলের ক্লাবটিকে আমন্ত্রন জানায় বার্সেলোনা।

তাই বলে মাঠের যুদ্ধে ছেড়ে কথা বলেনি কাতালানরা। সোমবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে নিয়ে খেলতে থাকে বার্সা।

ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল দেউলোফেউয়ের দিকে বাড়ান রাকিটিচ। আর তা থেকে বল জালে জড়ান এ মৌসুমেই বার্সাতে ফেরা এই তারকা। পাঁচ মিনিট পর প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও বুসকেটস।

ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন মেসি। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫ মিনিটে গোল করেন লুইস সুয়ারেজ। ৭৪ মিনিটে মেসির বাড়ানো বলে শেষ পেরেকটি ঠোকেন ডেনিস সুয়ারেজ।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে