আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সায়মা ওয়াজেদ পুতুলকে মন্ত্রিসভার অভিনন্দন

সায়মা ওয়াজেদ পুতুলকে মন্ত্রিসভার অভিনন্দন

সায়মা ওয়াজেদ পুতুলকে মন্ত্রিসভার অভিনন্দন

প্রতিচ্ছবি প্রতিবেদক :

অটিজম আক্রান্তদের কল্যাণে নিরবচ্ছিন্ন ও উদ্ভাবনীমূলক কাজের স্বীকৃতিস্বরূপ ‘ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে পুতুলকে অভিনন্দন জানানো হয়।

বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম সাংবাদিকদের জানান, অটিজম নিয়ে কাজ করে ‘ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পাওয়ায় মন্ত্রিসভা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে অভিনন্দন জানিয়েছেন।

গত ২৫ জুলাই ‘প্রিন্সটন ক্লাব অব নিউইয়র্কে’ অনুষ্ঠিত নিউইয়র্কভিত্তিক শিশু অটিজম কেন্দ্র ও স্কুল সিমা কলাইনু এবং এর আন্তর্জাতিক সহযোগী প্রতিষ্ঠান ‘আই কেয়ার ফর অটিজম’র বার্ষিক অনুষ্ঠানে পুতুলকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পুতুলের পক্ষে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

সিমা কলাইনু নিউইয়র্কের প্রথম শিশু অটিজম কেন্দ্র ও স্কুল। এটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি এ পর্যন্ত নিউইয়র্কের সকল সম্প্রদায়ের অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডারে আক্রান্ত সহস্রাধিক শিশুকে তাদের অটিজম   সেন্টার, স্কুল ও হোম সার্ভিসের সেবা দিয়ে আসছে।

পুতুল বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্যবিষয়ক অ্যাডভাইজরি প্যানেলের বিশেষজ্ঞ, বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে