আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > এবার লঙ্কানদের ইনিংস হারের লজ্জা, সিরিজ ভারতের

এবার লঙ্কানদের ইনিংস হারের লজ্জা, সিরিজ ভারতের

লঙ্কানদের ইনিংস হারের লজ্জা, সিরিজ ভারতের

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক :

প্রথম টেস্টের মতোই দ্বিতীয় টেস্টেও শ্রীলঙ্কাকে সহজেই হারিয়ে সিরিজ শিরোপা ঘরে তুলল ভারত। সেঞ্চুরির মাইলস্টোনেও দলকে লজ্জাকর ইনিংস ব্যবধানে হার থেকে বাঁচাতে পারেননি দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস। এক ম্যাচ বাকি থাকতেই এই সিরিজ জয়ে টানা আট সিরিজ জিতল ভারত।

প্রথম টেস্টের মতো এই ম্যাচও পাঁচ দিনে গড়ায়নি। ম্যাচের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনেই শেষ খেলা। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে ভারতের বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা একাই দলকে জয় এনে দেন। এতে স্বাগতিকদের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ৩৮৬ রানে। ফলে ইনিংস ও ৫৩ রানে ম্যাচ জিতল ভারত।

গতকালের ২০৯/২ স্কোর নিয়ে রোববারের খেলা শুরু করে লঙ্কানরা। মধ্যাহ্নভোজের বিরতির আগেই ফিরে যান মালিন্দা পুষ্পকুমার (১৬) ও অধিনায়ক দীনেশ চান্ডিমাল (২)। এরপর দিমুথ করুনারত্নে (১৪১) ও অ্যাঞ্জেলো ম্যাথুজ (৩৬) লড়াই করেন।

আগের দিন চাপের মুখে অনবদ্য শতরান করে ফিরে গিয়েছিলেন কুশল মেন্ডিস (১১০)। আজ তিন অংকের ম্যাজিকাল ফিগারে পা রাখেন করুনারত্নেও। এরপর দলকে টানতে থাকেন। তবে তাকেও জাদেজার ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ফিরতে হয়েছে। ৩০৭ বলে তার ১৪১ রানের ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি।

তবে বল হাতে যে নিজের সেরা ফর্মে জাদেজা। স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসে একে ফেরান করুনারত্নে, ম্যাথুজ, চান্ডিমাল, দিলরুবান পেরেরা (৪) ও ধনঞ্জয় ডি সিলভাকে (১৭)।

দুটি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও হার্দিক পান্ডে। একটি উইকেট নিয়েছেন উমেশ যাদব।

মধ্যাহ্নভোজের বিরতির আগ পর্যন্ত প্রতিরোধের দেয়ালে তুলে ইনিংস হারের লজ্জা থেকে বাঁচার আশা আলো দেখালেও করুনারত্নে ও ম্যাথুজের বিদায়ে সব আশা গুড়িঁয়ে যায় সিংহলিজদের।

আর এতে আয়েশী জয় নিয়ে মাঠ ছাড়ে বিরাহ কোহলির টিম ইন্ডিয়া।

প্রসঙ্গত, গলে প্রথম টেস্টে প্রথম ইনিংসের ৬০০-র বেশি রান করেও ফলো অন করাননি বিরাট। এই ম্যাচে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৬২২ রান করে ইনিংস ডিক্লেয়ার করে ভারত। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ১৮৩ রানে অলআউট হয়ে গেলে এবার আর ফলোঅনে ফেলতে ভাবেননি বিরাট। ফলাফলও তাই চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৮৬ রানেই শেষ শ্রীলঙ্কা।

সূত্র:ক্রিকইনফো

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে