আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > কোকেন পাচারের ঘটনায় ১০০ কোটি টাকার মামলা

কোকেন পাচারের ঘটনায় ১০০ কোটি টাকার মামলা

capture11

প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম বন্দরে কোকেন পাঠানোর ঘটনায় কসকো শিপিংসহ ১০ প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে আদালতে ১’শ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছে আমদানিকারক খাঁন জাহান আলীর চেয়ারম্যান নূর মোহম্মদের।

তৃতীয় যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করলে আদালত ১০ আসামীর বিরুদ্ধে সমন জারি করে। ২০১৫ সালের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে সানফ্লাওয়ার তেল ঘোষণা দিয়ে আনা একটি কন্টেইনার সিলগালা করে পুলিশ।

৮ জুন কন্টেইনারটি খুলে ১০৭টি তেলের ড্রাম উদ্ধার করে প্রাথমিক পরীক্ষা চালিয়ে কোকেনের অস্তিত্ব পায়নি কোন সংস্থা। পরবর্তীতে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ঢাকায় উন্নত ল্যাবে ক্যামিকেল পরীক্ষা চালিয়ে কোকেনের অস্থিত্ব পাওয়া যায়। পরে আমদানিকারক প্রতিষ্ঠান খাঁন জাহান আলীর মালিক নুর মোহাম্মদসহ ১০ জনকে আসামী করে মামলা ও নুর মোহাম্মদকে গ্রেফতার করা হয়।

২০১৫ সালের ১৯ নভেম্বর মাদক আইনে দায়ের করা মামলায় নূর মোহম্মদকে বাদ দিয়ে ৮ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ।  কিন্তু আদালত সেটি গ্রহন না করে মামলা পুন:তদন্তের জন্য র‌্যাবকে নির্দেশ দেয়।

গত ৩ এপ্রিল র‌্যাব-৭এর অতিরিক্ত পুলিশ সুপার ও মামলার তদন্তকারী কর্মকর্তা মহিউদ্দিন ফারুকী নূর মোহম্মদসহ ১০ জনকে আসামী করে আদালতে অভিযোগ পত্র জমা দেন। গত ১১ জুলাই নূর মোহাম্মদ উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান।

নয়ন বড়ুয়া জয় / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে