আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > উ. কোরিয়ার সঙ্গে আলোচনায় আগ্রহী দ. কোরিয়া

উ. কোরিয়ার সঙ্গে আলোচনায় আগ্রহী দ. কোরিয়া

উঃ কোরিয়ার সাথে আলোচনায় বসতে চায় দঃ কোরিয়া

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

আন্তর্জাতিক মহলের নিষেধাজ্ঞা অমান্য করে একের পর এক পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। তবে এ সমস্যাকে আলোচনার মাধ্যমেই সমাধান করতে চায় দক্ষিণ কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী কাং কিউইয়ু ওহা জানিয়েছেন, পরমাণু অস্ত্র ও ক্ষেপনাস্ত্র পরীক্ষা নিয়ে উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় বসতে চাই আমরা। চলতি সপ্তাহে একটি আঞ্চলিক সম্মেলনে উত্তর কোরিয়ার সঙ্গে সরাসরি আলোচনায় বসতে রাজি সিউল।

উত্তর কোরিয়ার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে উদ্বেগ প্রকাশ করে আসছে দক্ষিণ কোরিয়া, জাপান ও যুক্তরাষ্ট্র। শনিবার উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপে সিদ্ধান্ত নেবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। এই অবস্থায় দক্ষিণ কোরিয়া নিজেদের আলোচনায় প্রস্তুতির কথা জানালো।

ফিলিপাইনের ম্যানিলায় অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান ন্যাশনস (আসিয়ান)- এর সদস্যভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন চলছে। সম্মেলনের পার্শ্ববৈঠকে উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় আগ্রহী দক্ষিণ কোরীয় পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, ফিলিপাইনের ম্যানিলায় অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান ন্যাশনস বা আসিয়ানভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন চলছে। সম্মেলনের ফাঁকে উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় বসতে রাজি দক্ষিণ কোরিয়া।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে