আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ‘আবদুল জব্বার বিনা চিকিৎসায় মারা গেলে কলঙ্কিত হবে সরকার’

‘আবদুল জব্বার বিনা চিকিৎসায় মারা গেলে কলঙ্কিত হবে সরকার’

আবদুল জব্বার বিনা চিকিৎসায় মারা গেলে কলঙ্কিত হবে সরকার

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

জনপ্রিয় সঙ্গীত শিল্পী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবদুল জব্বার বিনা চিকিৎসায় মারা গেলে তা জাতি বা সরকারের জন্য কলঙ্ক হবে বলে মনে করেন সঙ্গীত শিল্পী ইন্দ্র মোহন রাজবংশী।

তিনি বলেন, আমরা জানি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পী বান্ধব। এ আমলে আবদুল জব্বারের মতো একজন গুণী শিল্পী বিনা চিকিৎসায় মারা গেলে তা খুবই দুঃখজনক এবং বর্তমান সরকারের জন্য হবে কলঙ্কজনক।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে কণ্ঠশিল্পী আবদুল জব্বার চিকিৎসা সহায়তা কমিটির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ইন্দ্র মোহন রাজবংশী বলেন, আবদুল জব্বারসহ আমরা মুক্তিযুদ্ধের সময় জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েছিলাম। তখন বঙ্গবন্ধুর নামে কয়েকটি গুরুত্বপূর্ণ গান করা হয়েছিল। সাড়ে সাত কোটি মানুষের মাইলফলক বঙ্গবন্ধু শেখ মুজিব।

রাজবংশী বলেন, আমরা শিল্পীরা কে ক’টা গান করেছি সেটা বিষয় নয়। সবাই একসাথে ছিলাম, শিল্পীরা সবাই এক, এটাই বড় বিষয়।

শিল্পী রাজবংশী বলেন, শিল্পী আবদুল জব্বার গত দুই বছরে বেশ কয়েকবার অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ইতোমধ্যে একাধারে তিন মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকায় আর্থিক সমস্যা আরো প্রকট হয়ে দেখা দিয়েছে। আমরা সরকার, আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা ও ব্যবসায়ী সমাজের প্রতি এবং দেশের সব শিল্পী সমাজ, জনগণের প্রতি আর্থিক সহায়তা প্রদানের আহ্বান জানাচ্ছি। আবদুল জব্বার চক্ষু, কিডনি ও জটিল হৃদরোগে আক্রান্ত হয়ে বর্তমানে চিকিৎসধীন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত আবদুল জব্বারের গান লাখো মুক্তিযোদ্ধার শক্তি, সাহস ও মনোবল জুগিয়েছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে