আপনি আছেন
প্রচ্ছদ > খুলনা > বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

প্রতিচ্ছবি বাগেরহাট প্রতিনিধি:

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসির দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসনের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়কে স্মারকলিপি প্রদান করেছে বাগেরহাট জেলা ছাত্রলীগ।

রোববার দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে বাগেরহাট জেলা ছাত্রলীগ। মানববন্ধনে বাগেরহাট জেলা, পৌর, সদর উপজেলা ও বিভিন্ন কলেজের ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন অন্যান্যের মধ্যে ছিলেন- বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন, সাধারন সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান, সহ-সভাপতি ইমরুল কায়েস, উল্কা, দপ্তর সম্পাদক মো. ফয়সাল, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক জুয়েল হাসান সাদ্দাম, সেখ তাসবীর, অপু প্রমুখ।

পরে তারা জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের হাতে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসির দাবিতে স্বারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে পররাষ্ট্রমন্ত্রীর উদেশ্যে উল্লেখ করা হয়, দন্ডপ্রাপ্ত পলাতক আসামিদের ফাঁসির রায় হয়ে যাওয়ার ৭ বছর পরও তাদরে দেশে ফিরিয়ে আনতে না পারায় সমগ্র জাতির মতোই ছাত্রলীগ প্রতিনিধি হতাশ ও চিন্তিত। তাই আমাদের বিশ্বাস জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের স্বঘোষিত খুনিদের দেশে এনে ফাঁসির মঞ্চে তুলে খুনের রাজনীতি বন্ধে পৃথিবীতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে আপনার মন্ত্রণালয়।

মৃত্যুদন্ড পাওয়া পলাতক ৭ আসামির মধ্যে অবসরপ্রাপ্ত লে. কর্নেল আজিজ পাশা জিম্বাবুয়েতে অবস্থান করার সময় মারা গেছে। বাকি ৬ জনের মধ্যে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা লে. কর্নেল খন্দকার আব্দুর রশিদ পাকিস্তানে, লে. কর্নেল নূর চৌধুরী ও লে. কর্নেল শরিফুল হক ডালিম কানাডায় এবং রিসালদার মোসলেউদ্দিন থাইল্যান্ডে, লে. কর্নেল এম এ রাশেদ চৌধুরী আফ্রিকায় এবং অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন আবদুল মাজেদ কেনিয়ায় অবস্থান করছেন।

ইমরুল কায়েস/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে