আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > কৃতকর্মের জন্য ইমরান ক্ষমা চাইলে, মাফ করবেন আয়েশা

কৃতকর্মের জন্য ইমরান ক্ষমা চাইলে, মাফ করবেন আয়েশা

কৃতকর্মের জন্য ইমরান ক্ষমা চাইলে, মাফ করবেন আয়েশা

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

যদি ইমরান ক্ষমা চান তাহলে তাকে মাফ করে দেবেন আয়েশা গুলালাই। যৌন নিপীড়ণের অভিযোগ স্বীকার করলে পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) প্রধান ইমরানকে মাফ করা হবে বলে তিনি জানান।

আয়েশার সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি সংবাদমাধ্যম ডনকে বলেন , ‘যদি ইমরান খান মেনে নেন তিনি এটা করেছেন, তিনি হয়রানি করেছেন, আল্লাহর কাছে, জাতির কাছে ও নারীদের কাছে ক্ষমা চান তাহলে আমি তাকে মাফ করে দেবো।’

গত মঙ্গলবার ইমরান ও তার দলের অনেক নেতাকর্মীর বিরুদ্ধে যৌন নিপীড়ণের অভিযোগ  তোলেন ওই দলের সাবেক নেত্রী আয়েশা গুলালাই। তার অভিযোগ ইমরান ও তার দলের নেতাদের চরিত্রে সমস্যা রয়েছে। ইমরান বিভিন্ন সময় ক্ষুদেবার্তায় অশ্লীল শব্দ ব্যবহার করতেন। “তার মানসিক সমস্যা আছে এবং কাউকে তার চেয়ে ভাল করতে দেখলে তিনি ঈর্ষান্বিত হন” বলেও মন্তব্য করেন গুলালাই।  তবে পিটিআই এসব অভিযোগ বানোয়াট বলে দাবি করছে। তাদের ভাষ্যমতে, আসন্ন নির্বাচনে যোগ দিতে না পারায় এমন মিথ্যে নাটক সাজাচ্ছে গুলালাই। অভিযোগ উত্থাপনের পর দল থেকে তাকে বহিষ্কার করা হয়।

এমনকি  ইমরান খানের বিরুদ্ধে বিশেষ তদন্তকারী কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলি। তদন্তের স্বার্থে পার্লামেন্টারি বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ইমরান। তবে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগকে উড়িয়ে দিয়ে তিনি দাবি করেছেন, তার বিরুদ্ধে মিথ্যা প্রচার করতে অর্থের ব্যবহারও হচ্ছে।

তবে এ অবস্থায় তাকে যদি আয়েশা ক্ষমাও করে দেন তাহলেও তদন্ত বন্ধ হবে বলে মনে হয় না। নতুন করে এই ইস্যুকে ব্যবহার করবে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) এটাই স্বাভাবিক। ফলে আয়েশা ক্ষমা করে দেয়ার যে প্রস্তাব করেছেন তার মধ্যেও থাকতে পারে রাজনীতির একটি বড় চাল। ইমরানের ক্ষমা চাওয়া মানে তার অপরাধ স্বীকার করে নেয়া। তাতে তার বিরুদ্ধে আব্বাসি সরকারের তদন্ত নতুন মাত্রা পাবে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে