আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নির্বাচনী এলাকা পীরগঞ্জে স্পিকার ড. শিরীন শারিমন

নির্বাচনী এলাকা পীরগঞ্জে স্পিকার ড. শিরীন শারিমন

bps_2073

২০ মে ২০১৭,

প্রতিচ্ছবি ডেস্ক :
জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের মৌলিক অধিকার বাস্তবায়নে ও অবকাঠামোগত উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
নির্বাচনী এলাকা পীরগঞ্জের খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মাঠে বঙ্গমাতা পরিষদ রংপুর এর সহযোগিতায়  পীরগঞ্জ উপজেলার এসএসসি পর্যায়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দেন স্পিকার।
তিনি বলেন, তথ্য প্রযুক্তির সাথে প্রান্তিক পর্যায়ে জনগণকে সম্পৃক্ত করতে সরকার ৪৫০০ টি ইউনিয়ন ডিজিটাল  সেন্টার স্থাপন করেছে- যার মাধ্যমে তৃণমূল পর্যায়ে পৌঁছে দেওয়া হয়েছে তথ্য প্রযুক্তি সেবা। এছাড়াও শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির সাথে সম্পৃক্ত করতে প্রতিটি বিদ্যালয়ে স্থাপন করা হয়েছে শেখ রাসেল ডিজিটাল ল্যাব- যা তরুণ শিক্ষার্থীদের সংযুক্ত করবে বিশ্ব জ্ঞান ভান্ডারের সাথে।
সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে কঠিন অধ্যাবসায়ের মাধ্যমে প্রতিযোগিতার বিশ্বে মেধার স্বাক্ষর রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান শিরীন শারমিন চৌধুরী । বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে ছাত্র সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন ২০২১ বাস্তবায়নে কাজ করছে সরকার। ইতোমধ্যে ২০৪১ মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্য নির্ধারণ করেছে সরকার। সামগ্রিক পরিকল্পনায় শিক্ষাকে অগ্রাধিকার খাত হিসেবে গুরুত্ব দেয়া হচ্ছে।
bps_2085

স্পীকার আরও বলেন, বাংলাদেশ আজ অর্থনৈতিক সূচকে সফলভাবে এগিয়ে চলছে। মাথাপিছু আয় ১৬০৪ মার্কিন ডলার। এছাড়া সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন জাতীয় সংসদের স্পিকার।
পরে স্পীকার পীরগঞ্জ উপজেলার এসএসসিতে উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন।
এর আগে স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জের বাহাদুরপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সেবা গ্রহীতাদের সাথে কথা বলেন।
এছাড়াও  তিনি রায়পুর ইউনিয়ন পরিষদ ও রায়পুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন করেন । স্পীকার এ সময় স্থানীয় নারীদের সাথে কুশলাদি বিনিময় করেন।
পরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক সুধী সমাবেশে যোগ দেন এবং পীরগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, কেন্দ্রীয় শহীদ মিনার, দু’টি বিদ্যালয়ের একডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন সহ ২২টি ব্রিজ, কালভার্টের উদ্বোধন করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে