আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > টাঙ্গাইলে বড় তিন দলের সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড়

টাঙ্গাইলে বড় তিন দলের সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড়

প্রতিচ্ছবি টাঙ্গাইল প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লম্বা সময় বাকি থাকলেও টাঙ্গালে বেশ আগেভাগেই বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। সম্ভাব্য বিভিন্ন দলের এমপি প্রার্থীরা ব্যানার-ফেস্টুনসহ গণসংযোগ, সাংবাদিক, নেতাকর্মীদের সাথে মতবিনিময়সহ বিভিন্নভাবে তাদের প্রচার-প্রচারণা শুরু করেছেন।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) দুইটি উপজেলা নিয়ে একটি সংসদীয় আসনের বিপরীতে আওয়ামীলীগ, বি.এন.পি ও জাতীয় পার্টির একাধিক প্রার্থী প্রচারণায় মাঠে নেমেছেন।

tangail-2-election

স্থানীয় সূত্রে জানা যায়, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য সাত জন প্রার্থী, বিএনপি তিন জন এবং জাতীয় পার্টির এক জন এ আসনের প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

ইতোমধ্যে দলীয় মনোনয়ন পেতে অনেকেই জোর লবিং শুরু করেছেন। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা রাস্তা-ঘাট, হাট-বাজার, চা-স্টলগুলোতে রঙিন পোষ্টার, ব্যানার, ফেস্টুনের মাধ্যমে নিজের প্রার্থীতা প্রতিনিয়ত জানান দিচ্ছেন।

এছাড়া একাধিক মনোনয়ন প্রত্যাশীরা স্থানীয় সংবাদকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাত করে নিজেদের প্রতিশ্রুতি তুলে ধরছেন। হোটেল-রেস্তোরা, হাট-বাজার, পাড়া-মহল্লায় সংসদ নির্বাচন এখন টক অব দ্যা টাউন।

ভূঞাপুর ও গোপালপুর নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪২৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৭৩ হাজার ৩৯জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৩৮৯ জন।

স্থানীয় লোকজনের ভাষ্য অনুযায়ী, বর্তমান সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান দীর্ঘদিন ধরে অসুস্থ্য থাকায় তাঁকে তাঁর নির্বাচনী এলাকায় খুব একটা দেখা যাচ্ছে না।

তবে তার অবর্তমানে ছেলে মশিউজ্জামান রোমেল সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনী এলাকায় জোর প্রচার-প্রচারনা চালাচ্ছেন।

অন্যদিকে সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস ছালাম পিন্টু ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় জেল-হাজতে থাকায় তার নির্বাচনে অংশগ্রহণ করতে না পারলেও তার ছোট ভাই কেন্দ্রীয় যুবদলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এই আসনে প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহন করবে বলে দলীয় ও তার অনুসারী সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা খন্দকার আসাদুজ্জামান ও বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস ছালাম পিন্টুর নির্বাচনী এলাকা হওয়ায় টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনটি রাজনৈতিক অঙ্গনে একটি গুরুত্বপূর্ণ আসন হিসেবে চিহ্নিত।

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, কর্ণেল মির্জা হারুন অর রশিদ (অবঃ), ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট, ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ, গোপালপুর উপজেলা চেয়ারম্যান মোঃ ইউনুস আলী তালুকদার ঠান্ডু ও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান (ছোট মনির)।

বিএনপির ভূঞাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট আব্দুল খালেক মণ্ডল মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন।

এছাড়াও রয়েছেন জাতীয় পার্টির (এরশাদ) আলহাজ্ব শামছুল হক তালুকদার ছানু।

অভিজিৎ ঘোষ / এফ এইচ / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে