আপনি আছেন
প্রচ্ছদ > সিলেট > শ্রীমঙ্গলে দুই মুক্তিযোদ্ধাকে বিজিবি’র সম্মাননা

শ্রীমঙ্গলে দুই মুক্তিযোদ্ধাকে বিজিবি’র সম্মাননা

শ্রীমঙ্গলে দুই মুক্তিযোদ্ধাকে বিজিবি’র সম্মাননা

প্রতিচ্ছবি শ্রীমঙ্গল প্রতিনিধি :

১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধে অংশ নেওয়া খেতাব প্রাপ্ত দুই মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক ও নগদ অর্থ প্রদান করেছে বিজিবি’র শ্রীমঙ্গল সেক্টর। একইসঙ্গে ফলজ গাছের চারা রোপণ ও দেশীয় মাছের পোনা আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করা হয়।

খেতাবপ্রাপ্ত এই দু’জন মুক্তিযোদ্ধা হলেন, বীর প্রতীক ফোরকান উদ্দিন ও বীর বিক্রম মরহুম আব্দুল মালেক চৌধুরী।

বুধবার দুপুরে বধ্যভূমি-৭১’ প্রাঙ্গনে বিজিবি’র প্রাক্তন এ দুই খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাকে শ্রীমঙ্গল সেক্টরের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও নগদ অর্থের চেক তুলে দেন বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মো.আশরাফুল ইসলাম।

তিনি বিজিবি’র পক্ষ থেকে ফোরকান উদ্দিন বীর প্রতীককে ৯০ হাজার ও মরহুম আব্দুল মালেক চৌধুরী বীরবিক্রমের পক্ষে তাঁর ছেলে মো.হামিদুর রহমান চৌধুরীর হাতে ১ লক্ষ ২০ হাজার টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন।

এর আগে শ্রীমঙ্গল সেক্টর ও ৪৬ বিজিবি ব্যাটালিয়নের উদ্যোগে ফলজ গাছের চারা রোপণ ও সেক্টর এলাকার বড় দুটি পুকুর ও লাউয়াছড়া বন এলাকায় হৃদে দেশীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মো.আশরাফুল ইসলাম। ৪৬ বিজিবির কমান্ডিং অফিসার লে:কর্নেল এসএম আনিসুজ্জামান, ৫৫ বিজিবির অধিনায়ক লে.কর্নেল জামান, সেক্টর এসএমও লে.কর্নেল কায়েস,মেজর শাহীনুল ইসলাম, মেজর এবিএম খালেদ হায়দার, শ্রীমঙ্গল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী ও যুগ্ম সম্পাদক শামীম আক্তার হোসেনসহ বিজিবি’র বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও জওয়ানারা।

উল্লেখ্য, ‘বিজিবি বৃক্ষ রোপণ সপ্তাহ’ উপলক্ষে বিজিবি সদর দপ্তর থেকে সারাদেশে সোয়া লাখ বিজিবি’র একেকজন সদস্যকে গত ৩১ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত কমপক্ষে ৫টি ফলজ ও বনজ গাছের চারা রোপণের আহবান জানানো হয়।

 

শিমুল তরফদার/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে