আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > আইসিইউতে কণ্ঠসৈনিক আবদুল জব্বার, পাচ্ছেন না উন্নত চিকিৎসা

আইসিইউতে কণ্ঠসৈনিক আবদুল জব্বার, পাচ্ছেন না উন্নত চিকিৎসা

আইসিইউতে কণ্ঠসৈনিক আবদুল জব্বার

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক:

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী, একুশে পদক ও স্বাধীনতা পদক পাওয়া কালজয়ী গায়ক আবদুল জব্বার তিন মাস ধরে অসুস্থ। দীর্ঘদির ধরেই কিডনী ও হৃদরোগসহ নানা জটিলতায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন এই কণ্ঠসৈনিক।

ক্রমশ তার শারীরিক অবস্থার চরম অবনতি ঘটলেও উন্নত চিকিৎসা পাচ্ছেন না কালজয়ী এই গায়ক।

আবদুল জব্বারের ছোট ছেলে বাবু জব্বার জানান, গত দুদিন ধরেই বাবার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ডাক্তার বলেছেন উন্নত চিকিৎসার জন্য বাবাকে খুব দ্রুত বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। না হলে তাকে বাঁচানো সম্ভব নয়।

কিন্তু সেই সামর্থ্য আমাদের নেই। আবদুল জব্বারের প্রেসার একেবারেই নেমে যাচ্ছে, পায়ে পানি নেই। তিন মাস হাসপাতালে শুয়ে থাকার কারনে পিঠের অনেক স্থানে ঘা হয়ে গেছে। বাবু জব্বার আরো জানান, প্রতিদিন ইনজেকশন দিতে হচ্ছে। অনেক টাকা যাচ্ছে। যা টাকা ছিল সবই প্রায় শেষ। মাননীয় প্রধানমন্ত্রী ২ বছর আগে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বাস্থ্যমন্ত্রী নাসিম, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর হাসপাতালে দেখতে এসে বাবাকে উন্নত চিকিৎসার জন্য সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত আমরা কোনো সাহায্য পাইনি। দেশ স্বাধীনের জন্য আবদুল জব্বার তার কণ্ঠে বিভিন্ন গান গেয়ে মুক্তিযোদ্ধাদের প্রেরণা জুগিয়েছিলেন। কিন্তু শেষ জীবনে এসে তার পাশে তেমন কাউকে পাচ্ছেন না বলে জানান তার ছোট ছেলে বাবু জব্বার। অনুরোধ জানিয়ে তিনি বলেন, তার বাবাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হোক।

মুক্তিযুদ্ধের সময় এই কণ্ঠসৈনিক হারমোনিয়াম নিয়ে কলকাতার বিভিন্ন ক্যাম্পে গিয়ে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেন। সেই দুঃসময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে গেয়েছেন অসংখ্য গান। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে এই শিল্পীর গাওয়া বিভিন্ন গান মুক্তিযোদ্ধাদের প্রেরণা ও মনোবল বাড়িয়েছে।

শুধু তাই নয়, ভারতের বিভিন্ন স্থানে গণসংগীত গেয়ে প্রাপ্ত ১২ লাখ টাকা তিনি স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। ১৯৭১ সালে তিনি মুম্বাইয়ে ভারতের প্রখ্যাত কণ্ঠশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বাংলাদেশের স্বাধীনতার জন্য জনমত তৈরিতেও নিরলসভাবে কাজ করেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে