আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > অন্তর্বর্তী প্রধানমন্ত্রী পদের জন্য এগিয়ে আব্বাসি

অন্তর্বর্তী প্রধানমন্ত্রী পদের জন্য এগিয়ে আব্বাসি

অন্তর্বর্তী প্রধানমন্ত্রী পদের জন্য এগিয়ে আব্বাসি

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

নওয়াজ শরিফের পদত্যাগের পর দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন আব্বাসি। আজ অন্তর্বর্তী প্রধানমন্ত্রী  নির্বাচনে এগিয়ে থেকে, সহজ পথ নিশ্চিত করেছেন আব্বাসি।

আজ জাতীয় পরিষদে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে। পিএমএল-নওয়াজ সংখ্যাগরিষ্ঠ জাতীয় পরিষদের নির্বাচনে খাকান আব্বাসিই নির্বাচিত হবেন বলে ধারণা করা হচ্ছে। অন্যদিকে বিরোধী দলগুলো এককভাবে কাউকে অন্তবর্তী প্রধানমন্ত্রী পদে মনোনয়ন জমা দেওয়া নিয়ে ঐক্যমতে আসতে পারেনি। তাই প্রত্যেক দলই তাদের একজন করে নেতাকে এই পদের জন্য নির্বাচন করেছে। পাক পার্লামেন্টের বিরোধী নেতা শায়েদ খুরশিদ শাহ সোমবার মনোনয়নপত্র জমা দেন। তিনি পাকিস্তান পিপলস পার্টির নেতা।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, গণপরিষদের ১৭২ সদস্যের ভোট পেলেই নির্বাচিত হবেন  শাহীদ খাকান আব্বাসি। পণপরিষদে এর চেয়ে বেশি সাংসদ রয়েছেন, যারা নওয়াজের মুসলিম লীগ থেকে নির্বাচিত। শাহীদ তাদের সবার সমর্থন পাবেন। ওদিকে বিরোধীরা জোটবদ্ধ হয়ে একজন প্রার্থী দিতে চাইলেও শেষপর্যন্ত ব্যর্থ হয়। তাই শাহীদের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হওয়ার পথে কোনও বাধা নেই

প্রধানমন্ত্রী নির্বাচনকে কেন্দ্র করে প্রেসিডেন্ট মামুন হুসেন ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্যদের নিয়ে বৈঠক করেছেন। এর আগে সোমবার নিজেদের মধ্যে বৈঠক করেছে বিরোধীরাও।

 

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে