আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > রাস্তায় ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা, ভিসি অবরুদ্ধ

রাস্তায় ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা, ভিসি অবরুদ্ধ

রাস্তায় ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা, ভিসি অবরুদ্ধ

প্রতিচ্ছবি প্রতিবেদক :

তিন দফা দাবিতে তৃতীয় দিনের মতো বেসরকারি ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা রাস্তায় নেমেছেন। তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছেন। তাকে ভবন থেকে বের হতে দেওয়া হবে না।

মঙ্গলবারের মধ্যে অভিযুক্ত কর্মকর্তাদের বরখাস্ত, লাঞ্ছিত শিক্ষকের পুনর্বহাল এবং আন্দোলনরত শিক্ষার্থীদের পরবর্তীতে যাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হয়রানি না করে-এই তিন দফা দাবিতে তারা আন্দোলন করছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে ছাত্র-ছাত্রীরা  ব্র্যাক ইউনিভার্সিটির ১ ও ২ নম্বর ভবনের সামনের রাস্তায় অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা ঘোষণা করেন, আজকের মধ্যে তাদের দাবি আদায় না হলে ভিসিকে ভবন থেকে বের হতে দেবেন না। এরপর শিক্ষার্থীরা বিভিন্ন দলে ভাগ হয়ে বিশ্ববিদ্যালয়ের ১ ও ২ নম্বর ভবন থেকে বের হওয়ার বিভিন্ন পথে অবস্থান নেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের সবাইকে আন্দোলনে যোগ দেওয়ারে আহ্বান শিক্ষার্থীরা বলেন, ‘এখন এই ইস্যুতে সবাইকে এক হওয়ার সুযোগ এসেছে। এই সুযোগে আমাদের অন্যান্য সমস্যা সমাধানেও সোচ্চার হতে হবে।’

লাঞ্চিত শিক্ষক ফারহান উদ্দিন সেখানে গিয়ে ছাত্রছাত্রীদোর বলেন, ‘আমরা কারও গায়ে হাত তুলতে পারি না। তখন তিনি ওই কর্মকর্তাকে ছাড়িয়ে দিয়ে শিক্ষার্থীদের নিয়ে ফের আগের অবস্থানে ফিরিয়ে নিয়ে আসেন শিক্ষার্থীদের।’

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে