আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > বিমানবন্দরে শূন্যে বাস! প্রাণে বাঁচলেন ২৬ হজযাত্রী

বিমানবন্দরে শূন্যে বাস! প্রাণে বাঁচলেন ২৬ হজযাত্রী

বিমানবন্দরে শূন্যে বাস! প্রাণে বাঁচলেন ২৬ হজযাত্রী ১

প্রতিচ্ছবি প্রতিবেদক:

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল ২৬ হজযাত্রীর প্রাণ। বাসটি ২৬ জন হজযাত্রী নিয়ে বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভওয়ের রেলিং ভেঙে অর্ধেকের মতোই বাইরে ঝুলছিল। ভাগ্যক্রমে কোনো প্রাণহানির ঘটনা ঘটার আগেই হজযাত্রীদের উদ্ধার করা হয়।

বিমানবন্দরে শূন্যে বাস! প্রাণে বাঁচলেন ২৬ হজযাত্রী ২

সোমবার হজ্জযাত্রী বহনকারী একটি যাত্রীবাহী বাস টার্মিনালের দোতালায় উঠার সময় হঠাৎ ব্রেক লক অকেজো হয়ে গেলে এ বাসটি পিছনের দিকে যেতে থাকে। এক পর্যায়ে টার্মিনালের রেলিং ভেঙ্গে বাসটি প্রায় ঝুলন্ত অবস্থায় আটকে যায়। বাসের হজ্জ যাত্রীদের মধ্যে আতংক শুরু হয়।

বিমানবন্দরে শূন্যে বাস! প্রাণে বাঁচলেন ২৬ হজযাত্রী ৩

বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া জানান, ২৬ জন হজযাত্রীর আজ দুপুরে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে জেদ্দা যাওয়ার কথা ছিল। তামান্না পার্ক নামের একটি হজ এজেন্সি হজযাত্রী বহনের জন্য আনন্দ সুপার নামে একটি মিনিবাস ভাড়া করে। বাসটি অনেক পুরোনো। কলকবজা নড়বড়ে। বিমানবন্দরের ড্রাইভওয়ে ঢালু পথ দিয়ে ওঠার ক্ষমতাও বাসটির ছিল না। এটি রেলিংয়ে ঝুলে ছিল।

এ সময় হজযাত্রীদের বাস থেকে নিরাপদে উদ্ধার করা হয়। বাসটি উদ্ধারে বিমানবাহিনী, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও র‌্যাবের সহযোগিতা চাওয়া হয়। এসব বাহিনী থেকে তিনটি রেকার পাঠানো হয়। বিমানবাহিনীর রেকারটি বাসটি নামিয়ে আনতে সক্ষম হয়। তবে বাসের চালক কামরুল হোসেনের লাইসেন্স ছিল না। এ ছাড়া বাসের ফিটনেস ও রেজিস্ট্রেশন ছিল না। বাসচালকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

এসএম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে