আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ শুরু

সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ শুরু

আগামীকাল নির্বাচন কমিশনের ধারাবাহিক সংলাপ শুরু

ইফতি মাহবুব :

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুশীল সমাজের মনোনিত ব্যক্তিদের সঙ্গে সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। রাজধানীর নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বেলা সোয়া ১১টার দিকে এ সংলাপ শুরু হয়।

সংলাপে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অবসর) শাহাদৎ হোসেন চৌধুরী ছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত রয়েছেন।

নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের অঙ্গিকার নিয়ে নির্বাচন কমিশন একটি কর্ম পরিকল্পনা হাতে নিয়ে ৭টি করণীয় বিষয় শনাক্ত করেছে।

এগুলো হল আইনি কাঠামোসমূহ পর্যালোচনা ও সংস্কার; কর্ম-পরিকল্পনার উপর পরামর্শ গ্রহণ, সংসদীয় এলাকার নির্বাচনী সীমানা পুনঃনির্ধারণ; জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করণ এবং বিতরণ; ভোটকেন্দ্র স্থাপন; নতুন রাজনৈতিক দলের নিবন্ধন এবং নিবন্ধিত রাজনৈতিক দলের নীরিক্ষা; এবং নির্বাচনে সংশ্লিষ্ট সকলের সক্ষমতা বৃদ্ধির কার্যক্রম গ্রহণ।

সুশীল সমাজের প্রতিনিধিরা আর এ বিষয়ে তাদের মতামত দেয়ার সুযোগ পাবেন। এরপর পর্যায়ক্রমে সাংবাদিক, নির্বাচন বিষয়ে অভিজ্ঞ বেসরকারি প্রতিষ্ঠান এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় করবে ইসি।

এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে