আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > অন্তর্বর্তীকালীন পাক প্রধানমন্ত্রী শহীদ আব্বাসি

অন্তর্বর্তীকালীন পাক প্রধানমন্ত্রী শহীদ আব্বাসি

অন্তর্বর্তীকালীন পাক প্রধানমন্ত্রী শাহিদ খান আব্বাসিপ্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

নওয়াজ শরীফের ভরাডুবির পর উত্তরসূরি হিসেবে প্রধানমন্ত্রী পদে তার ছোট ভাই শাহবাজ শরীফ পেয়েছেন চূড়ান্ত মনোনয়ন। তবে প্রক্রিয়াধীন অবস্থায় ৪৫ দিনের জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব পেলেন শহীদ খান আব্বাসি।

শাহবাজ পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী হওয়ার জন্য তাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে নওয়াজ শরীফের সংসদীয় আসন থেকে উপনির্বাচনে জিততে হবে। পার্লামেন্টে আস্থা ভোটের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করবেন। মাঝের ৪৫ দিন দেশের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে এবার নিয়োগ পেলেন শহীদ আব্বাসি। তিনি পাকিস্তানের প্রাকৃতিক সম্পদ ও খনিজ সম্পদমন্ত্রী।

টাইমস অফ ইন্ডিয়া জানায়, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পক্ষ থেকে দলের এক অনানুষ্ঠানিক বৈঠকের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

অযোগ্য ঘোষণার পর দলের সিনিয়র নেতাদের নিয়ে জরুরি বৈঠক করেন নওয়াজ। সেখানে তার ছোট ভাই শাহবাজকে নতুন প্রধানমন্ত্রী পদে সুপারিশ করেন। পাকিস্তানের পার্লামেন্টে পিএমএলএনের একক সংখ্যাগরিষ্ঠতা থাকায় তারা যাকেই মনোনয়ন দিক না কেন, তিনিই নির্বাচিত হবেন। তাই শাহবাজ শরীফের প্রধানমন্ত্রিত্ব নিশ্চিত বলেই ধরে নেওয়া হচ্ছে। সেই বৈঠকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর দৌড়ে এগিয়ে ছিলেন সাবেক ফেডারেল মন্ত্রী রানা তানভীর, খুররম দস্তগীর ও শহীদ আব্বাসি।

 

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে