আপনি আছেন
প্রচ্ছদ > বিজ্ঞান প্রযুক্তি > হুয়াওয়ের আয় বৃদ্ধি

হুয়াওয়ের আয় বৃদ্ধি

images

প্রতিচ্ছবি প্রযুক্তি ডেস্ক:

চলতি বছরে প্রথম ৬ মাসে চীনের স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে আয় করেছে এক হাজার ৫৬৫ কোটি মার্কিন ডলার। যা গত বছর একই সময়ের তুলনায় ৩৬ দশমিক ২ শতাংশ বেশি।

আর এই সময়ে প্রতিষ্ঠানটি ৭৩ কোটি ৩০ লাখ মোবাইল ফোন রপ্তানি করেছে যা গত বছরের একই সময়ের তুলনায় ২০ দশমিক ৬ শতাংশ বেশি।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা রিচার্ড ইউ বলেন, বিশ্বব্যাপী সংশ্লিষ্ট খাত ও উচ্চ ক্ষমতাসম্পন্ন স্মার্টফোনের বাজারে সবাইকে পেছনে ফেলে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি করতে সক্ষম হয়েছে কনজ্যুমার বিজনেস গ্রুপ। এ অব্যাহত প্রবৃদ্ধিই হচ্ছে ব্র্যান্ড হিসেবে হুয়াওয়ে যে শক্ত অবস্থানে আছে এবং গ্রাহকদের জন্য প্রিমিয়াম ও বাজারে নতুন ডিভাইস নিয়ে আসার ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা রাখছে বলে তাদের ভাষ্য।

ইন্টারন্যাশনাল ডাটা কর্পোরেশনের (আইডিসি) তথ্য মতে, ২০১৭ সালের প্রথম প্রান্তিকে স্মার্টফোনের বিশ্ববাজারে হুয়াওয়ের মার্কেট শেয়ার বৃদ্ধি পেয়েছে শতকরা ৯.৮ ভাগ।

চীনের মোট স্মার্টফোন বাজারের ২২.১ শতাংশ দখল করে আছে হুয়াওয়ে এবং গত বছরের তুলনায় রপ্তানী বৃদ্ধি পেয়েছে ২৪ শতাংশ। যার অধিকাংশ রপ্তানি বৃদ্ধি পেয়েছে ইউরোপে। ইউরোপে স্মার্টফোন রপ্তানী গত বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে ১৮ শতাংশ।

২০১৭ সালে ব্র্যান্ডজি-এর তালিকায় সেরা ১০০ সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ক্ষমতাধর ব্র্যান্ড হিসেবে ৪৯তম স্থানে রয়েছে হুয়াওয়ে। ফোর্বসের শীর্ষ সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্র্যান্ডের তালিকায় ৮৮তম এবং ব্র্যান্ড ফিন্যান্স গ্লোবালের সেরা ৫০০টি ব্র্যান্ডের তালিকায় ৪০তম স্থানে রয়েছে প্রতিষ্ঠানটি।

ইউ বলেন, মান, অভিজ্ঞতা ও উদ্ভাবনের ক্ষেত্রে প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করায় বিশ্বে হুয়াওয়ের গ্রহণযোগ্যতা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। চাহিদা অনুযায়ী, স্মার্টফোন, ট্যাবলেট, পরিধানযোগ্য ডিভাইস ও কম্পিউটিং-এ গ্রাহকদের প্রিমিয়াম পণ্য ব্যবহারের অভিজ্ঞতা দিতে পারায় হুয়াওয়ের প্রতি গ্রাহকদের বিশ্বসযোগ্যতা চলে এসেছে।

এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে