আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > সর্বকালের সফলতম গানের তালিকায় ‘দেসপাসিতো’

সর্বকালের সফলতম গানের তালিকায় ‘দেসপাসিতো’

সর্বকালের সফলতম গানের তালিকায় ‘দেসপাসিতো’

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

গত সপ্তাহেই ইউনিভার্সাল মিউজিক ল্যাটিন এন্টারটেইনমেন্ট ঘোষনা দিয়েছিল, পৃথিবী জুড়ে অ্যাপল মিউজিক, স্পটিফাই, গুগল প্লে, আমাজন আনলিমিটেড, ডিজার, ইউটিউবসহ জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম গুলোতে মুক্তির প্রথম ছয় মাসে ৪৬০ কোটি বারেরও বেশি বেজেছে পুয়ের্তোরিকান গায়ক লুই ফনসি ও র্যা পার ড্যাডি ইয়াঙ্কির গাওয়া ‘দেসপাসিতো’ গানটি। আর এর মাধ্যমে জাস্টিন বিবারের ২০১৫ সালের ‘সরি’ (৪৩৮ কোটি) গানটিকে পিছনে ফেলে ‘দেসপাসিতো’ জায়গা করে নিয়েছে সর্বকালের ‘সফলতম’ গানের তালিকায় একদম শীর্ষে।

এবার গানটির সামনে রয়েছে আরও একটি রেকর্ডের মালিকানা নিজের করে নেয়ার। গত ১১ সপ্তাহ ধরে টানা বিলবোর্ড হট ১০০ চার্টের ১ নম্বর স্থানে রয়েছে গানটি। আর মাত্র ছয় সপ্তাহের অপেক্ষা। যদি আগামী ছয় সপ্তাহও গানটি নিজের শীর্ষস্থান অক্ষুণ্ন রাখতে পারে, তাহলে ‘দেসপাসিতো’ পরিণত হবে সবচেয়ে বেশিদিন বিলবোর্ড হট ১০০ চার্টের এক নম্বরে থাকা গানে।

এই মুহূর্তে টানা ১১ সপ্তাহ শীর্ষে থাকার মাধ্যমে ‘দেসপাসিতো’ ২০১৭ সালের দ্বিতীয় সেরা গান। এক নম্বরে আছে এড শিরানের ‘শেপ অফ ইউ’ গানটি। আর দুই সপ্তাহ পরই ‘শেপ অফ ইউ’-কে ছাড়িয়ে যাবে ‘দেসপাসিতো’। আর তিন সপ্তাহ পরই ‘দেসপাসিতো’ নাম লেখাবে মার্ক রনসনের ‘ব্রুনো মার্স ফিচারিং আপটাউন ফাংক’ গানের পাশে, যেটি গত এক দশকের মধ্যে টানা সবচেয়ে বেশি সপ্তাহ বিলবোর্ড চার্টের শীর্ষস্থানে ছিল।

despacito-graphic-2017-billboard

একই সাথে তিন সপ্তাহ পর ‘দেসপাসিতো’র জায়গা হবে লস দেল রিওর ‘ম্যাকেরিনা’ গানের পাশেও, যেটি ১৯৯৬ সালে টানা ১৪ সপ্তাহ বিদেশী গান হিসেবে টপ চার্টের শীর্ষে থেকে বিশ্বরেকর্ড গড়েছিল, যে রেকর্ড গত ২১ বছরে আর কোন গানই ভাঙতে পারেনি।

তবে এই সবগুলো গানকে ছাপিয়ে এই মুহূর্তে ‘দেসপাসিতো’ পাখির চোখ করেছে যে গানটিকে, তা হলো ১৯৯৫-৯৬ সালে মারিয়া কেরি ও বয়েজ টু মেনের ‘ওয়ান সুইট ডে’, যেটি টানা ১৬ সপ্তাহ চার্টের এক নম্বরে থাকার মাধ্যমে এখন পর্যন্ত সর্বকালের সর্বোচ্চ সময় বিলবোর্ড টপ চার্টের এক নম্বরে থাকা গান।

এবং ‘দেসপাসিতো’র জন্য সুখবর হলো, মাত্র কয়েকদিন আগেই গানটির অফিসিয়াল পর্তুগিজ রিমিক্স সংস্করণ প্রকাশিত হয়েছে, যা আরও অন্তত দুই থেকে তিন সপ্তাহ গানটিকে অনায়াসেই এক নম্বরে থাকা নিশ্চিত করবে।

বর্তমানে ‘দেসপাসিতো’র শীর্ষস্থান ধরে রাখার ক্ষেত্রে প্রধান হুমকি হিসেবে যে গানটিকে ধরা হচ্ছে সেটি হলো ডিজে খালেদের ‘ওয়াইল্ড থটস ফিচারিং রিহানা ও ব্রাইসন টিলার’। প্রথম সপ্তাহে চার নম্বর স্থানে থেকে শুরু করার পর দ্বিতীয় সপ্তাহেই চার্টের দুই নম্বরে চলে আসে এ গানটি। কিন্তু গত সপ্তাহে এ গানের জনপ্রিয়তায় কিছুটা ভাটা পড়েছে। তাই বিশেষজ্ঞরা মনে করছেন, নতুন কোন সাড়া জাগানো গান না আসা পর্যন্ত ‘দেসপাসিতো’কে এক নম্বর জায়গা থেকে হটানো প্রায় অসম্ভব। আর তাই যদি হয়, সেক্ষেত্রে ‘দেসপাসিতো’র মুকুটে আরও একটি পালক যোগ হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। সূত্র বিলবোর্ডডটকম 

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে